দিল্লিতে নির্ভয়া ধর্ষণ ও হত্যা মামলার ৪ আসামীর ফাঁসি কার্যকর

0
113

স্থানীয় সময় ভোর সাড়ে ৫টায় তিহার জেলে মুকেশ সিংহ, পবন গুপ্তা, বিনয় শর্মা ও অক্ষয় কুমার সিংহের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। এই মামলায় মৃত্যুদণ্ডের রায় হওয়ার পর তিনবার তাদের ফাঁসি পেছানো হয়। এনডিটিভি, আনন্দবাজার,

গতকাল আসামী পবন গুপ্তার কিউরেটিভ পিটিশন খারিজ করেন সুপ্রিম কোর্ট। বিচারপতি এন ভি রামান্নার নেতৃত্বাধীন শীর্ষ আদালতের বেঞ্চ বলেন, এটা কোনও গ্রহণযোগ্য আবেদন নয়।

ওই পিটিশনে পবন উল্লেখ করে, ঘটনার সময় সে নাবালক ছিলো। যদিও গত ২০ জানুয়ারি শীর্ষ আদালত তার এমন দাবি নাকচ করে দিয়েছিলেন। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে কিউরেটিভ পিটিশন পেশ করে পবন।

২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে দিল্লির রাস্তায় চলন্ত বাসে চরম শারীরিক নির্যাতনের শিকার হন নির্ভয়া। ধর্ষণ করেই থামেনি অপরাধীরা, যৌন নির্যাতনের পর শরীরে রড ঢুকিয়ে খুনের চেষ্টা করা হয়। ওই সময় বাধা দিতে গিয়ে আক্রান্ত হন নির্ভয়ার বন্ধু।

ঘটনার ১৩ দিন পর মারা যান নির্ভয়া। এর এক বছরের মধ্যেই ৬জনকে দোষী সাব্যস্ত করে দিল্লির ফাস্ট ট্র্যাক আদালত। এদের মধ্যে একজন তিহার জেলে আত্মহত্যা করে। আরেকজন নাবালক থাকায় তাকে ৩বছরের কারাদণ্ড দেয়া হয়। বাকি ৪ জনের ফাঁসির নির্দেশ দেন আদালত। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here