দুই বছরে ৩৫টি ওয়ানডে ও ৫৬টি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ!

0
55

২০২১ এবং ২০২২ সাল মিলিয়ে অন্তত ৩৫টি ওয়ানডে এবং ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২০২১ সালে খেলবে অন্তত ১৫টি ওয়ানডে ও ৩১টি টি-টোয়েন্টি। ২০২২ সালে খেলার কথা রয়েছে ২০টি ওয়ানডে এবং ২৫টি টি-টোয়েন্টি।

ক্রীড়া সাংবাদিক নোমান মোহাম্মদ তার ইউটিউব চ্যানেল ‘নট আউট নোমানে’ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বরাত দিয়ে ম্যাচগুলোর সংক্ষিপ্ত সূচি জানিয়েছেন। বিসিবি আগামী দুই বছরের জন্য ক্রিকেটের যে সূচি সাজিয়েছে সেই অনুযায়ী আগামী দুই বছরে বেশ কয়েকটি দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ।

যার মধ্যে কয়েকটি সিরিজ ওয়ানডে সুপার লিগের বাইরে। মূলত বিভিন্ন বোর্ডের সঙ্গে আলোচনা করে অতিরিক্ত কয়েকটি সিরিজ নির্ধারণ করেছে বিসিবি। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি ম্যাচের সংখ্যায় হেরফের হতে পারে। কেননা ২০২১ এবং ২০২২ সালে আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ইভেন্ট আছে (টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং এশিয়া কাপ)।

এই কয়েকটি আসরে সম্ভাব্য ম্যাচ সংখ্যা বিবেচনা করে ম্যাচের অংক বসানো হয়েছে। এছাড়া একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের চেষ্টা চালিয়ে যাচ্ছে বিসিবি, যা এখনও চূড়ান্ত নয়। ২০২১ ও ২০২২ সালে ২০টি ম্যাচও খেলবে বাংলাদেশ। সবমিলিয়ে এই দুই বছরে ম্যাচ সংখ্যা ১১১টি।- ক্রিকফ্রেঞ্জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here