দুদকের মামলায় ৬ মাস জামিন চাইতে পারবে না সেই তুফান

0
24

‘শিক্ষার্থীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণের পরে ওই শিক্ষার্থী ও তার মাকে মাথা ন্যাড়া করা’র ঘটনায় আলোচিত তুফান সরকার দুদকের এক মামলায় আগামী ছয় মাস দেশের কোনো আদালতে জামিন চাইতে পারবে না।

তুফানের জামিন প্রশ্নে রুল জারি থাকা অবস্থায় আবার জামিন আবেদন করায় বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ রুল খারিজ করে বৃহস্পতিবার এই আদেশ দেন। আজ আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী সাজ্জাদ হোসেন। আর তুফানের পক্ষে ছিলেন আইনজীবী শাহ আলম সরকার।

এর আগে তুফান সরকারের বিরুদ্ধে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর বগুড়া সদর থানায় জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। সে মামলায় বলা হয়, জ্ঞাত আয় বহির্ভূতভাবে ১ কোটি ৫৯ লাখ ৫৮ হাজার ৮৮৫ টাকা অর্জন করেছেন তুফান, যা তার আয়কর রিটার্নে তিনি দেখিয়েছেন। বাস্তবে তার আয়ের কোনো বৈধ উৎস ‘ছিল না’।

পরে এই মামলায় বগুড়ার আদালতে জামিন চাইলে গত বছর ১৯ জানুয়ারি আদালত তা খারিজ করেন। সে আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করেন তুফান। এরপর তুফানের জামিন আবেদনের শুনানি নিয়ে গত বছরের ৯ সেপ্টেম্বর হাইকোর্ট রুল জারি করে। সে রুল বিচারাধীন থাকার তথ্য গোপন করে গত ৯ মার্চ একই বেঞ্চে আবার জামিন আবেদন করেন তুফান। এবিষয়টি দুদকের আইনজীবী আদালতের নজরে আনার পর আজ আদেশ দিলেন হাইকোর্ট।

অন্যদিকে, ধর্ষণ ও মা-মেয়েকে নির্যাতনের অভিযোগের মামলায় ২০১৭ সালের ২৯ জুলাই থেকে কারাগারে আছেন বগুড়ায় শ্রমিক লীগ থেকে বহিষ্কৃত তুফান সরকার।

সূত্র : চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here