দুপুরে বসছে খালেদা জিয়ার চিকিৎসায় মেডিকেল বোর্ড

0
249

নিবার বিকেলে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে। হাসপাতালের ৬১১ নম্বর ভিআইপি কেবিনে থেকে চিকিৎসা নিচ্ছেন তিনি। খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে গঠিত মেডিকেল বোর্ডের সভা আজ। রোববার দুপুর একটায় সভাটি অনুষ্ঠিত হবে। সভার পর শুরু হবে তাঁর প্রয়োজনীয় চিকিৎসা।

হাসপাতালের পরিচালক আবদুল্লাহ আল হারুন জানান, হাইকোর্টের নির্দেশ অনুযায়ী বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড পুনর্গঠন করা হয়। ৫ সদস্যের মেডিকেল বোর্ডে প্রধান হিসেবে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আবদুল জলিল চৌধুরী।

এছাড়াও আছেন- রিউমেটোলজি বিভাগের অধ্যাপক সৈয়দ আতিকুল হক, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক সজল কৃষ্ণ ব্যানার্জী, অর্থোপেডিক বিভাগের অধ্যাপক নকুল কুমার দত্ত ও ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবলিটেশন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ।

আদালতের নির্দেশে শনিবার তাকে পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে এ হাসপাতালে স্থানান্তর করা হয়। বিএসএমএমইউতে ভর্তির পর বিকেল পৌনে ৫টায় সি-ব্লকের কনফারেন্স রুমে সাংবাদিকদের ব্রিফ করেন হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকের ভর্তি হওয়ার পর খালেদা জিয়াকে প্রাথমিকভাবে দেখেছেন বোর্ডের প্রধান অধ্যাপক ডা. এমএ জলিল চৌধুরী। তিনি বলেন, খালাদা জিয়ার পায়ে ও চোখে কয়েকটি সমস্যা রয়েছে। আমরা প্রাথমিকভাবে দেখেছি। আজ আবার দেখব। চিকিৎসা শুরু করব।

এর আগে শনিবার বিকেল ৩টা ৪০ মিনিটে ঢাকা মেট্রোপলিন পুলিশের (ডিএমপি) একটি প্রাইভেটকারে করে বেগম জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে নিয়ে আসা হয়। হাসপালের ৬১২ নম্বর ভিআইপি কেবিনে থেকে চিকিৎসা নেবেন সাবেক এই প্রধানমন্ত্রী।

গত ৪ অক্টোবর হাইকোর্টের এক আদেশে বলা হয়, খালেদা জিয়া চাইলে তাঁর পছন্দ মতো ফিজিওথেরাপিস্ট, গাইকোনকলজিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন। এমনকি তিনি বাইরে থেকেও বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে চিকিৎসা করাতে পারবেন। তবে সেক্ষেত্রে মেডিকেল বোর্ডের অনুমতি লাগবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here