দূতাবাসে হামলার পর ইরাকে ইরানের ড্রোন হামলা : নিহত ১২

0
239

রাকের তেলসম্বৃদ্ধ শহর বসরায় ইরানি দূতাবাসে বিক্ষুব্ধ জনতা অগ্নিসংযোগ করার পর কুর্দিস্তানের কুর্দি বিদ্রোহীদের ওপর ড্রোন হামলা চালিয়েছে ইরান। বিদ্রোহীদের ওপর চালানো এ হামলায় ১২ জন নিহত ও ৩০ জন আহত হয়েছে। আহত ৩০ জনের মধ্যে কুর্দি সংগঠনের মহাসচিব মুস্তাফা মাওলুদি রয়েছে। আহতদের ইরবিলের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, দেশটির সেনাবাহিনী ডেমোক্রেটিক পার্টি অব ইরানিয়ান কুর্দিস্তানের দলীয় ভবনে হামলা চালিয়েছে। এ সংক্রান্ত ফুটেজও প্রচার করেছে তারা।এর আগে শুক্রবার কারফিউ ভঙ্গ করে বসরায় ইরানি দূতাবাস জ্বালিয়ে দেয় বিক্ষোভকারীরা।

বাগদাদের অভ্যন্তরীণ রাজনীতিতে নাক গলানোর অভিযোগে ক্ষুব্ধ হয়ে শুক্রবার সকালে কয়েকশ’ বিক্ষোভকারী দূতাবাসটি ঘেরাও করে। পরে তারা দূতাবাসে প্রবেশ করে ব্যাপক ভাঙচুর করে এবং আগুন ধরিয়ে দেয়।

প্রসঙ্গত, দূষিত পানি , গ্যাস ও বিদ্যুৎ সঙ্কট এবং ক্রবর্ধমান বেকারত্ব নিয়ে গত কয়েক দিন ধরে চলা বিক্ষোভের মধ্যে বসরায় কারফিউ জারি করে কর্তৃপক্ষ। কিন্তু কারফিউ ভঙ্গ করেই এ ঘটনা ঘটায় বিক্ষোভকারীরা।রাজধানী বাগদাদেও বোমা হামলা করা হয়। তবে এখন কারফিউ প্রত্যাহার করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে। সূত্র: আল-জাজিরা , আনাদোলু এজেন্সি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here