দেশজুড়ে গ্রেফতারের হিড়িক : রিজভী

0
159

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, একাত্তরের মতো আওয়ামী সরকারের হানাদার বাহিনীরা দেশজুড়ে চালাচ্ছে জনগনের ওপর অন্যায় আগ্রাসন। মধ্যযুগে ইউরোপের ‘ডাইনি’ শিকারের ন্যায় আওয়ামী সরকারের আইনশৃঙ্খলাবাহিনী বিএনপিসহ বিরোধী দল শিকারের অভিযান চালাচ্ছে। গত ৫-৬ দিন থেকে শুরু হওয়া গ্রেফতার এখন ৫০০’র কাছাকাছি।

বৃহস্পতিবার দুপুরে কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।

রিজভী বলেন, সারাদশে কোন ঘটনা না ঘটলেও বিভিন্ন থানায় থানায় অগ্রিম মামলা করে রেখেছে পুলিশ। এসব মামলায় হাজার হাজার অজ্ঞাত নামা ব্যক্তিকে আসামি করে রাখা হয়েছে। রাজধানীসহ সারাদেশেই চলছে মামলার ছড়াছড়ি, গ্রেফতার ও আসামি করার হিড়িক। এমনকি যেসব বিএনপি নেতারা দেশে নেই বা অনেকে হজ্ব পালন করতে মক্কায় অবস্থান করছেন তাদের নামেও মামলা দেওয়া হয়েছে। এতে সুস্পষ্টভাবে প্রমাণিত হয় সরকার বিরোধী দলের বিরুদ্ধে বিনা কারণে দমননীতির অংশ হিসেবে মামলা দায়ের করে এবং সে মামলায় গ্রেফতার করে। সরকার অজানা আশঙ্কায় বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার করে কারাগার ভরে ফেলেছে।

তার দাবি, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজিবসহ ছাত্রদলের ১৪ জন নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে।

নাটোরে গত সোমবার বড়াইগ্রাম পৌর বিএনপি সাংগঠনিক সম্পাদক আবদুল মজিদ সরকার, বড়াইগ্রাম উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবদুল খালেক সরকার, ছাত্রদলের সভাপতি শাহাদত হোসেন শামীমসহ ৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করে। এছাড়াও ঢাকা, নরসিংদী, বগুড়া ও কুষ্টিয়া জেলায় দলীয় নেতাকর্মীদের আটক ও মামলা দেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here