দেশজুড়ে ভারী বৃষ্টিপাত ও চট্টগ্রামে ভূমি ধসের শঙ্কা

0
28

উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় গভীর সঞ্চালণশীল মেঘমালা তৈরি হওয়ার প্রেক্ষিতে দেশে ভারি বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এদিকে ভারী বর্ষণের কারণে চট্টগ্রাম অঞ্চলে ভূমি ধসের শঙ্কা রয়েছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ।

আজ বুধবার সকালে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে নদীবন্দরগুলোতে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এ বিষয়ে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, ‘মৌসুমি বায়ু ও গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হওয়ায় আজ সকাল ১০টা থেকে আগামীকাল সকাল ১০টা পর্যন্ত চট্টগ্রাম, বরিশাল ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী কিংবা অতিভারী বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, আজ দুপুর ১টা পর্যন্ত রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি ও বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here