দেশের একমাত্র ‘ওয়াই’ সেতুর উদ্বোধন রোববার

0
161

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় তিতাস নদীর উপর নির্মিত দেশের একমাত্র ‘ওয়াই’ সেতুর উদ্বোধন হচ্ছে কাল রোববার (১৬ সেপ্টেম্বর)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দৃষ্টিনন্দন সেতুটির উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে। সেতুটি চালু হলে নদী-নালা ও খাল-বিল বেষ্টিত বাঞ্ছারামপুর অঞ্চলের মানুষের যাতায়াতের দীর্ঘদিনের দুর্ভোগের অবসান হবে।

অবশেষে দীর্ঘ সাত বছর ধরে নির্মাণাধীন ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে তিতাস নদীর উপর নির্মিত দৃষ্টিনন্দন ওয়াই সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে।

সেতুটি চালু হলে কুমিল্লার মুরাদনগর ও হোমনার সঙ্গে বাঞ্ছারামপুরের সড়ক যোগাযোগ ব্যবস্থার দূরত্ব কমে আসবে। পাশাপাশি এখানকার মানুষের নৌকায় করে তিতাস নদী পার হওয়ার দুর্ভোগের অবসান হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি উদ্বোধন করবেন বলে আশা করছেন ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম।

বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরিফুল ইসলাম বলেন, ‘১৬ সেপ্টেম্বর ২০১৮ তারিখ প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধর করবেন।’

সেতুটি দেশের একমাত্র ওয়াই সেতু বলে জানিয়েছেন ব্রাহ্মণবাড়িয়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. ফজলে হাবিব।

প্রায় ৭৭১ মিটার দৈর্ঘ্য ও ৮ দশমিক এক শূন্য মিটার প্রস্থ সেতুটির নামকরণ করা হয়েছে শেখ হাসিনা সেতু। এটা নির্মাণ ব্যয় হয়েছে ৯৯ কোটি ৮৬ লাখ টাকা।সূত্র: সময় টিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here