দেশের সব টুপি-দাঁড়িওয়ালা জামায়াত নয়: নানক

0
168

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক বলেছেন, বাংলাদেশে মওদুদীবাদ কায়েম হতে দেব না। দেশের সব টুপি-দাঁড়িওয়ালা জামায়াত নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। এ কারণে তারা মাথাচাড়া দিয়ে ওঠতে পারেনি।

মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের ৫ দিনব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্স’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নানাক বলেন, জঙ্গিবাদীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে এদের মূল উপড়ে ফেলে দিয়েছেন শেখ হাসিনা । প্রধানমন্ত্রী যদি না তা করতেন তাহলে বাংলাদেশ পাকিস্তান হয়ে যেত। বাংলাদেশ জঙ্গিবাদমুক্ত দেশ হিসেবে এখন বিশ্বে পরিচিত হয়েছে।

দেশের ইমাম সাহেবদেরকে সবচেয়ে বেশি মূল্যায়ন করেছেন শেখ হাসিনা। সরকার ৫৬০ টি মডেল মসজিদ করার উদ্যোগ নিয়েছে। অনেক সরকার এসেছে কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া মসজিদ করার উদ্যোগ কেউ নেয়নি। তাঁর যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ অপার সম্ভাবনার একটি দেশে পরিণত হয়েছে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল বলেন, আজ পৃথিবীতে হানাহানির মূল কারণ হচ্ছে ইসলামের বিকৃত শিক্ষা। আর এই ইসলামকে বিকৃত করেছে জামায়াতে ইসলামী। ইসলামিক ফাউন্ডেশনের কার্যকরী পদক্ষেপের কারণেই বর্তমানে দেশে মসজিদকে কেন্দ্র করে কোন ধর্মীয় সংঘাত সৃষ্টি হচ্ছে না। ধর্মীয় সেক্টরকে স্থিতিশীল রাখার জন্যই ইসলামিক ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে।

এসময় আরও বক্তব্য রাখেন, ইসলামিক ফাউন্ডেশনের সচিব কাজী নূরুল ইসলাম, ইমাম প্রশিক্ষণ একাডেমীর পরিচালক জালাল আহমেদ, সমন্বয় বিভাগের পরিচালক এবিএম শফিকুল ইসলাম, গবেষণা বিভাগের পরিচালক নূর মোহাম্মদ আলম, আইসিটি বিভাগের পরিচালক মুহাম্মদ রফিক উল ইসলাম প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here