দেশে কমেছে করোনা শনাক্ত, মৃত বেড়ে ৫০৯৩

0
36

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৯৩ জনে। এছাড়া নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৩৮৩ জনের দেহে। এ নিয়ে দেশে মোট শনাক্ত হলো ৩ লাখ ৫৬ হাজার ৭৬৭ জন করোনা রোগী।

শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময়ের মধ্যে সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৯৩২ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ২ লাখ ৬৭ হাজার ২৪ জন।

এর একদিন আগে বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দেশে আরও ১ হাজার ৫৪০ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। এছাড়া আক্রান্তদের মধ্যে মারা যান আরও ২৮ জন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার দুপুর পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯ লাখ ৮৮ হাজার ৯ জনের এবং আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ২৪ লাখ ৩১ হাজার ৮৫৬ জনে। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৪১৬ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৭ হাজার ৫৩৮ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এ নিয়ে ৭১ লাখ ৮৫ হাজার ৫১৬ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১৮ হাজার ৫৭০ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯২ হাজার ৩১৭ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৫৯ হাজার ৯০৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৮৮৩ জন।

করোনায় মৃতের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৭৫ হাজার ৪৩৯ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ৭ লাখ ১৫ হাজার ৪৫৭ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে আছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ১১ লাখ ৩৬ হাজার ৪৮ জন। আর মৃতের সংখ্যা ২০ হাজার ৫৬ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে উঠে এসেছে ভারত ৪৭ লাখ ৫৬ হাজার ১৬৪ জন, দ্বিতীয় অবস্থানে নেমে গেছে যুক্তরাষ্ট্র ৪৪ লাখ ৩৭ হাজার ৫৭৫ জন এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল ৪০ লাখ ২৩ হাজার ৭৮৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

২৫ সেপ্টেম্বর (শুক্রবার) এর আপডেট

     গত ২৪ ঘণ্টায়  মোট
 শনাক্ত  ১৩৮৩৩৫৬৭৬৭
 মৃত্যু ২১ ৫০৯৩
 সুস্থ  ১৯৩২ ২৬৭০২৪
 পরীক্ষা  ১২৪৭৩ ১৮৮৮০১০

সূত্র: সময়টিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here