দেশে কোনো সরকার আছে বলে মনে হয় না-মওদুদ আহমদ

0
203

গণমাধ্যম ডেস্কঃ বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেছেন, কখন কোথায় কী ঘটনা ঘটবে, কেউ জানে না। দেশে কোনো সরকার নেই। যেটুকু আছে সেটুকুরও পরিবর্তনের সময় চলে এসেছে। কারণ এই সরকারের শেষ সময় এসে গেছে।

জাতীয় প্রেসক্লাবে শুক্রবার(১০ আগস্ট) দুপুরে এক মতবিনিময় সভায় মওদুদ আহমদ এ মন্তব্য করেন। ‘শিক্ষার্থী ও সাংবাদিক নির্যাতন এবং বিএনপির নেতৃবৃন্দের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা কেন?’ শিরোনামে এই মতবিনিময় সভার আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম নামের একটি সংগঠন।

মওদুদ আহমদ বলেন, দেশে র‍্যাব, পুলিশ আছে। কিন্তু কোনো সরকার আছে বলে মনে হয় না। বাংলাদেশ ব্যাংক থেকে ৮০০ কোটি টাকা পাচার হয়ে গেল। সোনা থেকে শুরু করে কয়লা পর্যন্ত চুরি করা হলো, কিন্তু কাউকে গ্রেপ্তার করা হয়নি। সরকার থাকলে এগুলো হওয়ার কথা নয়।

প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার বক্তব্যের বিষয়ে মওদুদ আহমদ বলেন, সিইসি যে বক্তব্য দিয়েছেন, এরপর তাঁর ওই পদে থাকার কোনো যৌক্তিকতা নেই। তিনি অবিলম্বে সিইসির পদত্যাগ দাবি করেন।

শিক্ষার্থীদের আন্দোলনের বিষয়ে সাবেক মন্ত্রী মওদুদ আহমদ বলেন, ন্যায্য দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সরকার যে নির্যাতন করেছে, এটি সরকারের জন্য বুমেরাং হবে। এর জন্য সরকারকে চরম মূল্য দিতে হবে। তিনি আরও বলেন, শিক্ষার্থীদের রক্ত বৃথা যাবে? কী চেয়েছিল তারা? অন্যায় কোনো দাবি তো ছিল না তাদের।

আলোকচিত্রী শহিদুল আলমকে গ্রেপ্তারের বিষয়ে মওদুদ আহমদ বলেন, শহিদুল আলমের ওপর যে অত্যাচার হয়েছে, তা অকল্পনীয়। সরকার বেপরোয়া হয়ে গেছে। জনগণের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক নেই। সে জন্য সব শ্রেণির মানুষের ওপর এত নির্যাতন।

আয়োজক সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমাতুল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here