দ্বিতীয় দিনে ইসিতে ১১৫ জনের আপিল

0
161

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বাতিল হওয়া মনোনয়ন প্রত্যাশীরা আপিল করতে শুরু করেছেন নির্বাচনক মিশনে (ইসি)।আপিলের দ্বিতীয় দিন মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুর ২টা পর্যন্ত মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের ১১৫জন ইসিতে আপিল করেছেন।

মঙ্গলবার যারা আপিল করেছেন তাদের মধ্যে অন্যতম হচ্ছে- জাতীয় পাটির সাবেক মহসচিব রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য চিত্রনায়ক সোহেল রানা, বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ। এর আগে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে দ্বিতীয় দিনের মত আপিল গ্রহণ করে নির্বাচন কমিশন। আপিল গ্রহণের দ্বিতীয় দিনে আপিল গ্রহণের জন্য ৮টি বুথ স্থাপনকরেছে নির্বাচন কমিশন।প্রতিটি বিভাগের জন্য আলাদা আলাদা বুথ করা হয়েছে। প্রার্থী বাতার মনোনীত প্রতিনিধিরা কমিশন চত্ত্বরের বুথে আপিল দায়ের করছেন।

কমিশনের দেয়া তথ্যমতে, দ্বিতীয় দিনে দুপুর ২টা পর্যন্ত ১১৫টি আপিল দায়ের হয়েছে।

এর আগে গতকাল সোমবার সারাদিনে আপিল করেন ৮৪ জন।আগামীকাল বুধবার আপিল কার্যক্রম শেষ করে ইসি বৃহস্পতিবার থেকে টানা তিন দিনআপিলগুলোর শুনানি করবে।প্রধান নির্বাচন কমিশনারের নেতৃত্বে আগারগাঁওস্থয়ে নির্বাচন ভবনে এ শুনানি অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য সারা দেশে ৩০০ আসনে মোট ৩ হাজার ৬৫ জন প্রার্থী মনোনয়নপত্রজমা দিয়েছেন। যাচাই-বাচাইয়ে সারাদেশে ৭৮৬ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তারা। এর মধ্যে বিএনপির ১৪১ প্রার্থী এবং আওয়ামী লীগের ৩টি মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তফিসল অনুযায়ী, একাদশ সংসদে ভোটগ্রহণ করা হবে ৩০ডিসেম্বর। প্রত্যাহার ৯ডিসেম্বর এবং প্রতীক। বরাদ্দ ১০ ডিসেম্বর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here