ধরা পড়ল ওএমএসের ২১৫ টন চাল-আটা

0
188

ঢাকার তেজগাঁও সরকারি খাদ্যগুদাম থেকে পাচার হওয়া ২১৫ টন চাল ও আটা জব্দ করেছে র‍্যাব। গতকাল শনিবার থেকে আজ রোববার ভোররাত পর্যন্ত অভিযান চালিয়ে র‍্যাব সরকারের খোলাবাজারে বিক্রির জন্য (ওএমএস) রাখা এই চাল ও আটা জব্দ করে। র‍্যাবের অভিযানে গুদামের ব্যবস্থাপক হুমায়ুন কবিরসহ দুজনকে আটক করা হয়।

র‍্যাব-৩-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম প্রথম আলোকে বলেন, ‘ঢাকায় স্বল্প আয়ের মানুষের জন্য ১৪১টি ট্রাকে করে এসব চাল ও আটা বিক্রি করার কথা। তবে তা না করে চাল ও আটা কালোবাজারে বিক্রি করে দেয় খাদ্যগুদামের অসাধু চক্র। এসব খবর আমাদের কাছে ছিল।

ঢাকার তেজগাঁও সরকারি খাদ্যগুদাম থেকে পাচার হওয়ার সময় জব্দ করা চালভর্তি ট্রাক। ট্রাকের সামনে র‍্যাব সদস্যদের অবস্থান। তেজগাঁও রেলক্রসিং এলাকা, ঢাকা, ৯ সেপ্টেম্বর। ছবি: আবদুস সালাম সারোয়ার আলম বলেন, গতকাল রাতে খাদ্যগুদাম থেকে আট ট্রাক ভর্তি করে চাল ও আটা নেওয়া হয়। এতে ১১৫ টন পণ্য ছিল। এসবের গন্তব্য ছিল চুয়াডাঙ্গা, শ্রীমঙ্গল ও মাওনা। আজ সকালে রাজধানীর মোহাম্মদপুরের কৃষি মার্কেটে অভিযান চালিয়ে গতকাল বিক্রি করা আরও ১০০ টন চাল ও আটা জব্দ করা হয়।

র‍্যাব সূত্র জানায়, ওএমএসের এসব চাল সরকার কেনে ৩৯ টাকা কেজিতে, বিক্রি করে ২৮ টাকা দরে। আর ৩২ টাকা কেজি দরে আটা কিনে ১৬ টাকায় বিক্রি করে।

– প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here