নভেম্বর থেকে ১০০ প্রতিযোগীকে নিয়ে ‘বাংলার গায়েন’

0
26

‘বাংলা আমার ভাষা, আমি বাঙালি। আমার দেশ বাংলাদেশ। এদেশ গানের দেশ’- এই ভাবনা থেকে বেসরকারি টিভি চ্যানেল আরটিভি শুরু করেছে গানের প্রতিযোগিতামূলক আয়োজন ‘বাংলার গায়েন’।

কয়েক হাজার নিবন্ধন থেকে ৩০০ জন প্রতিযোগীর তালিকা প্রস্তুত করেছে চ্যানেলটি। জানায়, আগামী মাস থেকে সেরা ১০০ জনকে নিয়ে স্টুডিও সেশন করবে তারা। 

প্রতিযোগিতাটির বর্তমান অবস্থা জানাতে (২২ অক্টোবর) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। পাশাপাশি এখানে এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হয় বেঙ্গল সিমেন্ট।

আয়োজনে আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, ‘বাংলা লোকগান বাংলা গানের প্রাণ। আমি অত্যন্ত আশাবাদী যে, বাংলাদেশের মানুষ নতুন কিছু ও ভালো কিছু পেতে যাচ্ছেন।

করোনায় মানুষ যখন ঘরবন্দি থেকে হতাশায় নিমজ্জিত হয়ে পড়ছিলেন, তখন ভাবতে শুরু করলাম, আমরা এমন কিছু শুরু করি যাতে প্রচুর মানুষকে সম্পৃক্ত করা যায় আনন্দের সাথে। সেই থেকে এই প্রতিযোগিতার সূচনা।

চলতি বছরের জুন থেকে এটার কার্যক্রম শুরু হওয়ার পর বাংলাদেশসহ সারাবিশ্ব থেকে সে পরিমাণ সাড়া পেয়েছি, তাতে আমরা অভিভূত। চার হাজার প্রতিযোগী থেকে বিচারকগণ বাছাই করে তিন শ’ জনকে নির্বাচিত করেছেন।

এদের প্রত্যেককে আমি অভিনন্দন জানাই। এখান থেকে আমরা পেয়ে যাব বাংলাদেশের আইকনকে। যিনি বাংলা লোকগানেকে নতুনভাবে সমৃদ্ধ করবেন। এই শুভক্ষণে বেঙ্গল সিমেন্ট আমাদের সাথে যুক্ত হওয়ায় তাদেরকে বিশেষ ধন্যবাদ জানাই।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলার গায়েনের বিচারক সংগীত পরিচালক-শিল্পী এস আই টুটুল, সংগীত পরিচালক শওকত আলী ইমন, সংগীত পরিচালক-শিল্পী ইবরার টিপু, আরটিভির অনুষ্ঠান প্রধান দেওয়ান শামসুর রকিব, প্রশাসন বিভাগের উপ-প্রধান মোহাম্মদ মাসুদুল আমিন, উপ-বার্তা প্রধান মামুনুর রহমান খান, হেড অব মার্কেটিং সুদেব চন্দ্র ঘোষ। উপস্থিত ছিলেন বাংলার গায়েনের প্রযোজক সোহাগ মাসুদ, বাউলশিল্পী শফি মণ্ডলসহ অনেকে।

আরটিভি কর্তৃপক্ষ জানায়, বর্তমান প্রতিযোগী ৩০০ থেকে ১০০-তে নামিয়ে আনা হবে। এরপর বাদ পড়বেন আরও ৫০ জন। বাকিদের নিয়ে নভেম্বরের মাঝামাঝি হবে মূল পর্ব। যা চ্যানেলটি প্রচার করবে। সূত্র: বাংলা ট্রিবিউন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here