নারীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ‘শোনো পৃথিবী শোনো’

0
34

বিশ্ব নারী দিবস উপলক্ষে গীতিকবি অধরা গত বছরের মতো এবারও নারীদের শ্রদ্ধা জানিয়ে একটি গান রচনা করেছেন।

‘শোনো পৃথিবী শোনো’ শিরোনামের গানটির সুর করার মধ্যদিয়ে দীর্ঘদিন পর সুরকার হিসেবে পাওয়া গেল সংগীতশিল্পী আলম আরা মিনুকে।এর সংগীতায়োজন করেছেন মানাম আহমেদ। গানে কণ্ঠ দিয়েছেন রুমানা ইসলাম, আঁখি আলমগীর, রিজিয়া পারভীন, কনা, ন্যানসি, নিশীতা বড়ুয়া, অবন্তী সিঁথি এবং আলম আরা মিনু নিজেও। কবিতা আবৃত্তি করেছেন বুলবুল মহলানবিশ, অর্পা এবং অধরা জাহান। নৃত্য পরিবেশন করেছেন চাঁদনী। ভিডিও নির্মাণ করেছেন দীপু হাজরা।

গানটি প্রসঙ্গে আলম আরা মিনু বলেন, আগেও আমি বেশকিছু গানের সুর করেছি। কিন্তু মাঝে সুর করা থেকে বিরত ছিলাম। শোনো পৃথিবী শোনো গানটির সুর করার মধ্য দিয়ে ফের সুরের ভুবনে ফিরলাম। আশা করছি এখন থেকে নিয়মিতই গানের সুর করব।  

এই গানটি প্রসঙ্গে গীতিকার অধরা জাহান বলেন, আমি মুগ্ধ যারা আমাকে এবং মিনু আপাকে শ্রদ্ধা জানিয়ে গান গেয়েছেন, কবিতা পড়েছেন; তাদের স্নেহ ভালোবাসার প্রতি আমি ঋণী। পৃথিবীর সকল নারী পুরুষের প্রতি উৎসর্গীকৃত আমাদের এই প্রয়াস। কারণ পুরুষহীন নারী দিবসের অস্তিত্ব নেই।  

সংগীতশিল্পী আঁখি আলমগীর বলেন, গানটি লেখা এবং সুর করা দু’জন নারীর। যে কারণে এর প্রতি সত্যিই এক অন্যরকম ভালো লাগা, ভালোবাসা আছে। আমরা সবাই বেশ আন্তরিকতা নিয়ে কাজটি করেছি। আমার বিশ্বাস গানটি সবারই ভীষণ ভালো লাগবে।  

অধরা জাহান জানান, তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘অধরার ক্রিয়েশন’-এ গানটি প্রকাশ পাবে। সোমবার (০৮ মার্চ) থেকেই আরটিভিতে গানটির প্রচার শুরু হয়েছে। সূত্র : বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here