নিউজিল্যান্ডের বিপক্ষে বল উজ্জ্বল করা বিশেষ ট্রাউজার পরে খেলবে টাইগাররা!

0
49

ক্রিকেট বলে লালা নিষিদ্ধ, ঔজ্জ্বল্য বাড়াতে বিকল্প পথ খুঁজে পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে বিশেষ ফ্যাব্রিক্সের ট্রাউজার পরে খেলবে টাইগাররা। যা দিয়ে ধরে রাখা যাবে উজ্জ্বলতা।

গেলো বছর মে মাসে আইসিসির ক্রিকেট কমিটির ভার্চুয়াল সভায় বলে থুথু কিংবা লালার ব্যবহার নিষিদ্ধ করা হয়। তাতে বিপাকে পরে পেস বোলাররা। বিকল্প হিসেবে ঘাম ব্যবহার করলেও তা খুব একটা কাজে আসেনি।

অন্য দলগুলো যখন বলের ঔজ্জ্বল্য বাড়াতে বিকল্প পথ খুঁজছে, তখন নতুন পদ্ধতির সন্ধান পেয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি টোয়েন্টি সিরিজে বিশেষ ফ্যাব্রিক্সের তৈরি ট্রাউজার পরে খেলবে টাইগাররা। যা দিয়েই বল শাইন করা যাবে।

ট্রাউজারের ফ্যাব্রিক্স আনা হয়েছে থাইল্যান্ড থেকে। অ্যাডিডাস, নাইকি, নিউ ব্যালেন্সের মতো স্বনামধন্য স্পোর্টস ব্র্যান্ডও এখন ট্রাইকড ফ্যাব্রিক্সে ঝুঁকছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজের আগে অনুশীলনের জন্য এই ট্রাউজার ট্রায়ালের জন্য দেয়া হয়েছিলো, তবে তখন আপত্তি জানিয়েছিলেন ক্রিকেটাররা।

নিউজিল্যান্ডে সফল হলে পরবর্তীতে ট্রাইকড ফ্যাব্রিক্সের ট্রাউজার পরেই খেলবে টিম বাংলাদেশ। হয়তো অন্য দলগুলোও তখন অনুসরণ করবে লাল-সবুজের বাংলাদেশকে। – বিসিবি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here