নিখুঁত কোন দেশে নির্বাচন হয়েছে- প্রশ্ন কাদেরের

0
192

জাতিসংঘ বলছে এই নির্বাচন ঝুঁকিপূর্ণ ও ত্রুটিপূর্ণ ছিল।সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন ,একবারে পারফেক্ট, আমি বলছি নিখুঁত ছিলো না এ নিবার্চন জাতিসংঘ বলেছে। আমি বলছি নিখুঁত কোন দেশে নির্বাচন হয়েছে। কে বলতে পারবে? আমার নির্বাচন একেবারে নিখুঁত। রোববার (২০ জানুয়ারি) রাজধানীর সেতুভবনে সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

জাতিসংঘ রাজনৈতিক দল গুলোর সাথে সঙ্গে সংলাপের আহ্বান করেছেন এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন,সংলাপ সব গণতান্ত্রিক দেশেই হয় ,সংলাপ রাজনৈতিক দলের মধ্যেই কন্টিনিউ করা উচিত । এজন্য একটি অবজারভেশনে রাখা হয়েছে ।সদ্য সমাপ্ত নির্বাচন নিয়ে জাতিসংঘ সংলাপের কথা বলেনি। এটা গণতান্ত্রিক প্রক্রিয়ার একটা অংশ , প্রতিটা দলের মধ্যে গণসংলাপ হয় । এখন নির্বাচন নিয়ে সংলাপের কোন আবশ্যকতা নেই। আর নির্বাচন নিরপেক্ষ না হলে কীভাবে জিতেছেন মির্জা ফখরুল ইসলাম  আগে বলেন নিজের ঘর সামলাতে। তার ঘরেই বড় বিপদে আছেন।

এখন সরকারকে বেশি বেশি আক্রমণ করছেন কেন? মাঝে মাঝে আমাকে আক্রমণ করছেন। সেটা আমরা বুঝি তার দল থেকে তাকে সরকারের দালাল বলছে। কাজেই তা থেকে মুক্তি পাওয়ার জন্য বেশি বেশি করে দল থেকে বক্তব্য দেন। মির্জা ফখরুল বলেছেন ,ঐক্যফ্রন্টের সাথে নেতাকর্মীদের কোনো টানাপোড়েন হয়নি, এর প্রতিক্রিয়ায় কাদের বলেন, তাহলে কেন তিনি ঐক্যফ্রন্টের মিটিংয়ে যোগ দেননি, অসুস্থতার অজুহাত দেখিয়ে তিনি মিটিংয়ে যোগ দেননি।

বিএনপি আর ফখরুল ইসলাম আলমগীর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যে দেশে বিদেশে যে অপ্রয়াস তারা চালিয়েছে গেছে উল্লেখ করে কাদের বলেন,  নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্যে ফখরুল সাহেব দেশে বিদেশে যে অপ্রয়াস তারা চালিয়েছে এতোদিন। সেটাতে তারা ব্যর্থ হয়েছে। এখন নির্বাচনী যে বিষয়টা তারা বলছে, এটা  হলো পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ ছাড়া আর কিছুই না। একাদশ  জাতীয়  সংসদ  নিবার্চনে আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের পর বিএনপি একের পর এক অভিযোগের তুঙ্গে। সেই পরিপ্রেক্ষিতে জাতিসংঘের পর্যবেক্ষকরা এ কথা বলেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here