নির্বাচনী এলাকায় ব্যস্ত এমপিরা: কোরাম সঙ্কটে সংসদীয় কমিটির বৈঠক হয়নি

0
167

কোরাম সংকটের কারণে সরকারি প্রতিশ্রুতি কমিটির ৪৩তম বৈঠক অনুষ্ঠিত হয়নি। বুধবার সকাল ১১টায় কমিটির বৈঠক নির্ধারিত ছিল।পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের প্রতিশ্রুতি নিয়ে আলোচনা হওয়ার কথা ছিল।

বৈঠক সূত্র জানায়, নির্ধারিত সময়ে কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ ও কমিটির সদস্য ব্যারিস্টার শামীম আহমেদ পাটওয়ারী উপস্থিত হন।সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তারাও বৈঠকে উপস্থিত থাকলেও কোরাম পূরণ হওয়ার জন্য আর একজন সদস্য অবশিষ্ট ছিল। মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ পরিস্থিতিতে মিটিং চালিয়ে নেয়ার জন্য অনুরোধ জানালেও কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ তাকে রাজি হননি।

বৈঠকে উপস্থিত সংসদ সচিবালয়ের এক কর্মকর্তা জানান, প্রায় দু’ঘণ্টা ধরে কমিটির সভাপতি ও একজন সদস্য অপেক্ষা করেন। তাদের সঙ্গে মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের কর্মকর্তারাও অপেক্ষা করেন। কয়েকজন সদস্যকে ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কমিটির সদস্য হুইপ শহীদুজ্জামান সরকার আকস্মিকভাবে নির্বাচনী এলাকায় সফরে যান। আর নির্বাচনী এলাকায় গিয়ে দুর্ঘটনার শিকার হন আব্দুল মজিদ।

কমিটির সভাপতি উপাধ্যক্ষ আব্দুস শহীদ বলেন, মন্ত্রণালয়ের কর্মকর্তারা বৈঠক চালিয়ে নিতে চাইলেও আমি অনুমতি দেইনি। কোরাম ছাড়া বৈঠক হতে পারে না। একজন সদস্য নির্বাচনী এলাকায় গিয়ে দুর্ঘটনার শিকার হওয়ায় তিনি আসতে পারেননি।অন্য সংসদ সদস্যরা নির্বাচনী এলাকায় রয়েছেন। নির্বাচন এগিয়ে আসায় জনপ্রতিনিধিরা নির্বাচনী এলাকায় বেশি সময় দিচ্ছেন। তারা স্থানীয় উন্নয়ন মেলায় অংশ নিচ্ছেন।সভাপতি জানান, বৈঠকের আলোচ্যসূচি ঠিক রেখেই আবার এ বৈঠক আহ্বান করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here