নির্বাচনের ফল মেনে নেওয়ার আগাম ঘোষণা দিতে নারাজ ট্রাম্প

0
51

ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাতকারে এ মন্তব্য করে আসন্ন নভেম্বরে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বি ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনকে ব্যক্তিগত আক্রমণ করে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, ‘তিনি মানসিকভাবে অসুস্থ। তার যুক্তরাষ্ট্রকে নেতৃত্ব দেয়ার ক্ষমতা নেই। বাইডেন নভেম্বরের নির্বাচনে জয়ী হলে দেশকে অর্থনৈতিকভাবে ধ্বংস করে দেবেন। পুলিশের তহবিল কমিয়ে দেয়া হবে। মানুষের ধর্মীয় অধিকার কেড়ে নেয়া হবে।’ আল জাজিরা।

এ সময় ট্রাম্প কটুক্তি করে বলেন, আপনি এ ধরনের একটি সাক্ষাৎকারে তাকে ডাকুন, দেখবেন তিনি কোনো উত্তর দিতে পারছেন না। মাটিতে লুটিয়ে কান্না করতে করতে মাকে ডেকে বলবেন, ‘আম্মু, আম্মু, দয়া করে আমাকে বাড়ি নিয়ে যাও।’

যদিও আগাম নির্বাচনী সমীক্ষায় ট্রাম্পের চেয়ে এগিয়ে আছেন বাইডেন। ফক্স নিউজের এক জরিপে বাইডেন ৫৫ শতাংশ আর ট্রাম্প মাত্র ৩৩ শতাংশ সমর্থন পেয়েন। তবে ট্রাম্প এতো দ্রুত কোনো সমীক্ষা গ্রহণ করার বিষয়টি প্রত্যাখ্যান করেন। তিনি আরও বলেন, এই জরিপগুলো ভুয়ো কারণ হোয়াইট হাউসের জরিপে তিনিই এগিয়ে আছেন।

বিশ্লেষকরা বলছেন, ট্রাম্পের এমন মন্তব্য তার জনপ্রিয়তাকে আরো খর্ব করবে। এবিসি নিউজ ও ওয়াশিংটন পোস্টের যৌথ সমীক্ষার দেখা যায়, যুক্তরাষ্ট্রে শহরতলীগুলোতে জো বাইডেনের প্রতি ৫৫ শতাংশ নিবন্ধিত ভোটারের সমর্থন রয়েছে, যেখানে ট্রাম্পের সমর্র্থন ৪০ শতাংশ। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here