নির্বাচনে জয়ের সঙ্গে ক্রিকেট মাঠের সম্পর্ক নেই: মাশরাফি

0
178

গতকাল বৃহস্পতিবার শপথ নেন জাতীয় নির্বাচনে সদ্য নির্বাচিত সাংসদরা। শপথ নিয়েছে মাশরাফি বিন মুর্তজাও। এদিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে মুজিব কোট পরে আসেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। শপথ অনুষ্ঠান শেষেই মাঠের মানুষ ছুটে যান মাঠে। আবারও সেই চিরচেনা জার্সি ও ট্রাউজার পরে নেমে পড়েন অনুশীলনে। জিম ও রানিংয়েই সীমাবদ্ধ থাকে গতকালের অনুশীলন।

তবে শুক্রবার পুরোদস্তুর প্রস্তুতি সারলেন আগামীকাল থেকে শুরু হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচকে সামনে রেখে।এটাই মাশরাফি। বরাবরই মাঠ ও ক্রিকেটেই তার কাছে গুরুত্ব পায় সবার আগেই। দেশের প্রথম কোনো সংসদ সদস্য হয়ে খেলতে নামলেও নিজেকে শুধুমাত্র একজন ক্রিকেটার ভাবতেই স্বাচ্ছন্দ্যবোধ করেন ম্যাশ। দুটি জগতকে এক করে দেখতে চান না তিনি।আজ সাংবাদিকদের সামনে টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘আমি পুরোদস্তুর মাঠের মানুষ, একজন ক্রিকেটার।

নিজেকে ক্রিকেটার হিসেবেই ভাবতে চাই। ক্রিকেট খেলেই আমি এতদূর এসেছি। তাই ক্রিকেট মাঠে নিজেকে ক্রিকেটার ব্যতীত কিছু ভাবতে চাই না। আমি নির্বাচনে জিতে সংসদ সদস্য হয়েছি, এর সাথে ক্রিকেট মাঠের কোনও সম্পর্ক নেই।’গতবারের চ্যাম্পিয়ন দল রংপুর রাইডার্সকে এবারও নেতৃত্ব দেবেন ৩৫ বছর বয়সী এই অধিনায়ক। তবে ট্রফি ধরে রাখার চ্যালেঞ্জের চেয়ে ম্যাচ বাই ম্যাচ ভালো খেলার লক্ষ্য তার, ‘এমন না যে চ্যাম্পিয়ন হতেই হবে। তবে মনের মধ্যে সবসময় এটা কাজ করে যে আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন। এবারও তা আছেই। তবে এবারের লক্ষ্য থাকবে শুরু থেকেই ভালো করার।’তাই আগামীকাল প্রথম ম্যাচের দিকেই নজর মাশরাফির। শুধুই কি মাশরাফির নজর থাকবে, থাকবে গোটা দেশের। কারণ কাল যে প্রথম কোনও এমপি খেলবেন বিপিএল।     আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here