‘নির্বাচনে থাকা নিয়ে সংশয়ে আছে বিএনপি’

0
184

আসন্ন নির্বাচনে ভোটের মাঠে টিকতে হলে আওয়ামী লীগকে প্রতিহত করা ছাড়া বিএনপির অন্য কোনও উপায় নেই। এমনটাই মনে করেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। শেষ পর্যন্ত নির্বাচনে থাকা নিয়েও সংশয় প্রকাশ করেন তিনি। সূত্র : ডিবিসি টেলিভিশন

গত ২ ডিসেম্বর ২০ দলীয় জোটের বৈঠকের পর বর্তমান প্রেক্ষাপটে শেষ পর্যন্ত নির্বাচনে থাকা নিয়ে সংশয় আছে বলে জানান জোটের সমন্বয়ক অবসরপ্রাপ্ত কর্ণেল অলি আহমদ। তিনি বলেছিলেন, আমাদের পক্ষে শেষ পর্যন্ত নির্বাচনে টিকে থাকা হয়তো সম্ভব হবে না।

তবে বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকার কথাই বলে আসছেন। এ ব্যাপারে ড. কামাল হোসেন বলেন, আমি সবাইকে অনুরোধ করি এখন আর ভোটের মাঠ না ছাড়তে। কারণ গতবার নির্বাচনে না গিয়ে আমাদের যথেষ্ট খেসারত দিতে হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আমরা যদি মাঠে থাকতে চাই, তাহলে আমাদেরকে প্রতিরোধ গড়ে তুলতে হবে। যদি মাঠে থাকতে না চাই, তাহলে আমাদেরকে অন্য সিদ্ধান্ত নিতে হবে, নির্বাচনে আমাদের যাওয়াটা অর্থপূর্ণ হবে কিনা। অনেকটা গৃহযুদ্ধের মত হয়ে যাবে, সেটা কি আমরা চাই? সেটা কি দেশের জন্য মঙ্গলজনক হবে? সেটিও আমাদেরকে চিন্তা করতে হচ্ছে।

তিনি আরো বলেন, নির্বাচনের উত্তাপ যেভাবে ছড়াচ্ছে তাতে সংঘর্ষ অনিবার্য। তাই বুঝে শুনেই নেতাকর্মীদের পরবর্তী নির্দেশনা দেবে বিএনপি। বিএনপিকে নির্বাচনের মাঠ থেকে সরাতে আওয়ামী লীগ নানা ধরনের চেষ্টা করছে। তারা এখনও চাচ্ছে যাতে বিএনপি নির্বাচন থেকে সরে যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here