নির্বাচনে নিরপেক্ষ থাকবে পুলিশ

0
191

গত ১০ বছরের বিভিন্ন নির্বাচনের ধারাবাহিকতায় আসন্ন জাতীয় নির্বাচনেও পুলিশ নিরপেক্ষ থেকে সফলভাবে দায়িত্ব পালন করবে বলে আশা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে শেরে-বাংলা নগর থানার নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

মন্ত্রী বলেন, আগামী নির্বাচনে পুলিশ থাকবে নির্বাচন কমিশনের অধীনে। তবে আওয়ামী লীগ সরকারের গত ১০ বছরে অনেক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে কোথাও কোনো বিশৃঙ্খলা হয়নি। পুলিশ সফলভাবে দায়িত্ব পালন করেছে। আশা করি আগামী জাতীয় নির্বাচনেও পুলিশ সেভাবেই দায়িত্ব পালন করবে।

আওয়ামী লীগ সরকার পুলিশকে আধুনিক করার কাজ করছে জানিয়ে তিনি বলেন, আগামী ৫০ বছর পর পুলিশের আধুনিকায়ন রূপ কেমন হবে তা এখনই ভাবা হচ্ছে। সে কারণে সুযোগ-সুবিধা অনুযায়ী বিভিন্ন থানার নতুন নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। যাতে করে মানুষ ভালো সেবা পায়, পুলিশও অপরাধ দমনে সঠিকভাবে কাজ করতে পারে।

খালেদা জিয়ার চিকিৎসার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, মীর্জা ফখরুলের নেতৃত্বে বিএনপি’র ৮ জন প্রতিনিধি এসে দেখা করেছিলেন। তারা যে অভিযোগ ও দাবি তুলেছেন তা আমরা খতিয়ে দেখবো। চিকিৎসকরা যদি মনে করেন যে তার চিকিৎসা দরকার তাহলে সে অনুযায়ী সরকারিভাবে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

জঙ্গি হামলার আশঙ্কা বিষয়ে গোয়েন্দা সংস্থার প্রতিবেদন প্রসঙ্গে জানতে চাইলে মন্ত্রী বলেন, জঙ্গিরা বিভিন্ন সময় বাংলাদেশকে একটা অকার্যকর রাষ্ট্র বানানোর চেষ্টা করেছে। তাদের দাঁতভাঙা জবাব নিরাপত্তা বাহিনী দিয়েছে। আমাদের পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনী সক্ষমতায় বলিয়ান। আমাদের গোয়েন্দা বাহিনীও তৎপর। যত ষড়যন্ত্র হোক, যতো নীলনকশাই হোক না কেন তা কঠোর হাতে দমন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিবিরোধী আহ্বান জানিয়েছিলেন। সে আহ্বানে শিক্ষক-ছাত্র, বুদ্ধিজীবী-পেশাজীবীসহ সব শ্রেণীর মানুষ ঘুরে দাঁড়িয়েছিল। যে কারণে জঙ্গি সন্ত্রাস দমন আমাদের জন্য সহজ হয়ে গেছে। আমাদের দেশের মানুষ শান্তিপ্রিয়। এখানে জঙ্গি কিংবা সন্ত্রাসবাদী কার্যক্রম, ষড়যন্ত্র সফল হবে না।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও মোহাম্মদপুর আদাবর এলাকার সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক, পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব কুমার সরকার প্রমুখ।

– বাংলানিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here