নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে: প্রধানমন্ত্রী

0
176

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যুব সমাজকে পরিবর্তন করতে হবে। আমরা সেভাবেই কাজ করে যাচ্ছি। শ্রম দেবার মতো যুব সমাজ আমাদের আছে। নুর হোসেনের মতো তরুণের রক্তে যে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়, সেখানে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে পতাকা তুলে দেয় বিএনপি। রোববার যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণভবনে সংগঠনটির নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

এসময় প্রধামন্ত্রী বলেন, আমাদের যুব সমাজ লেখা-পড়া করে যে শুধু চাকরি করবে তা নয়, তারা বিভিন্ন ট্রেনিং নিয়ে নিজেরাই নিজেদের কর্মসংস্থানের ব্যবস্থা করবে। একজন উদ্যোগতার মাধ্যমে আরো কয়েকজনের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। এভাবেই যুব সমাজ বেকারত্তের হাত থেকে মুক্তি পাবে।

তিনি বলেন, চাকরির পেছনে ছোটা নয়, বরং আত্মপ্রত্যয়ী হতে যুবকদের বিভিন্ন প্রণোদনা যুগিয়েছে সরকার। ত্যাগের মানসিকতা নিয়ে দেশের জন্য কাজ করতে যুবসমাজের প্রতি আহ্বান জানান তিনি। আমাদের উন্নয়ন শুধু শহরে নয়, গ্রাম পর্যায়েও সাধারণ মানুষের উন্নয়ন করা। দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

সরকারের ধারাবাহিকতা গুরুত্বপূর্ণ উল্লেখ করে শেখ হাসিন বলেন, আবার ক্ষমতায় এলে দেশে দারিদ্রর হার অন্তত আরো ৫ ভাগ কমিয়ে আনা হবে।  দেশ গড়ার কাজে ভূমিকা রাখতে হবে যুবসমাজকেই। দেশ স্বাধীন হলেও নানা প্রতিবন্ধকতায় বার বার ব্যাহত হয়েছে দেশের অগ্রযাত্রা। এ জন্য সরকারের ধারাবাহিকতা থাকা গুরুত্বপুর্ণ।

প্রধানমন্ত্রী দাবি করেন, আওয়ামী লীগ যখনই সরকার গঠন করে তখনই তৃণমূলের মানুষের ভাগ্য উন্নয়নকে প্রাধান্য দিয়ে কাজ করে।

যুবকদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সরকারের দৃঢ়তার কারণেই দস্যুমুক্ত সুন্দরবন সন্ত্রাসমুক্ত দেশ গড়া সম্ভব হয়েছে। পাওয়া না পাওয়ার হিসাব না কষে জনগণের জন্য কাজ করতে হবে।

আশা প্রকাশ করে শেখ হাসিনা বলেন, ডেল্টা প্ল্যানের আলোকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত হবে বাংলাদেশ। সূত্র : একাত্তার টেলিভিশন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here