নির্বাচন ঘিরে নাশকতার চেষ্টা করতে পারে জঙ্গিরা

0
342

নিয়ন্ত্রণে থাকলেও মাঝে মধ্যেই মাথা চাড়া দিয়ে দিয়ে উঠছে জঙ্গিরা। রাজধানীতে না হলেও দেশের বিভিন্ন স্থানে সংগঠিত হবার চেষ্টা চালাচ্ছে তারা। বিশ্লেষকরা বলছেন, নির্বাচনকে সামনে রেখে যে কোন সময় নাশকতার চেষ্টা চালাতে পারে চাপে থাকা জঙ্গিগোষ্ঠী। তবে আইনশৃংখলা বাহিনী বলছে, সব ধরনের প্রস্তুতি আছে জঙ্গি হামলা মোকাবিলায়।

একের পর এক অভিযানে অনেকটাই বিপর্যস্ত দেশের জঙ্গি নেটওয়ার্ক। বিভিন্ন সময় আইনশৃংখলা বাহিনীর বরাতে গণমাধ্যমে আসা মাষ্টারমাইন্ডের বেশিরভাগই নিহত হয়েছেন কোন না কোন অভিযানে। কিন্তু তামিম চৌধুরী, সারওয়ার জাহান, মারজানদের কিছু অনুসারি গোছানোর চেষ্টা করছে নব্য জেএমবিকে। পুলিশের তথ্য, জেলাভিত্তিক নেতৃত্ব তৈরিতে গুরুত্ব দিচ্ছে জঙ্গিরা।

সবশেষ এ মাসের মাঝামাঝি নরসিংদীতে দুটি বাড়িতে থাকা নব্য জেএমবির আস্তানায় হানা দেয় কাউন্টার টেরোরিজম ইউনিট। ভগীরথপুরে অপারেশন গর্ডিয়ান নটে নিহত হয় এক দম্পতি। সিটিটিস জানায়, নিহতরা নব্য জেএমবির মিডিয়া শাখার প্রধান আব্দুল্লাহ আল বাঙ্গালী ও তার স্ত্রী আকলিমা আক্তার মনি। যদিও এ দুটোই তাদের সাংগঠনিক নাম।

১৫ অক্টোবর থেকে ঘিরে রাখা মাধবদীর নিলুফা ভিলা থেকে ১৭ অক্টোবর আত্মসমর্পণ করে দুই তরুনী। মানারাত বিশ্ববিদ্যালয়ের এ দুই শিক্ষার্থী হলেন ইশরাত জাহান ওরফে মৌসুমী ওরফে মারিয়া ওরফে মৌ ও খাদিজা আক্তার ওরফে মেঘনা।

পুরোপুরি নির্মুল হবার আগে জঙ্গিবিরোধী কার্যক্রমে গতি কমানোর সুযোগ নেই বলে মনে করেন এই নিরাপত্তা বিশ্লেষক।

তবে পুলিশের দাবি, জঙ্গিদের কর্মকান্ডে সজাগ দৃষ্টি রয়েছে। আস্তানাগুলোতে অভিযান চলমান থাকবে।

নির্বাচন সামনে রেখে ঢাকার আশেপাশের জেলাগুলোতে বিশেষ নজরদাবি চলছে বলেও জানান ঢাকা রেঞ্জের ডিআইজি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here