নির্বাচন নির্বাচনের পথে, মামলা মামলার পথে: কাদের

0
144

ওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি সাম্প্রদায়িক অপশক্তিকে সঙ্গে নিয়ে আন্দোলনের নামে যদি নাশকতা ও সহিংসতা করে তাহলে আমরা জনগণকে সতর্ক করে দেব। দেশ এখন শান্তিতে আছে, বিএনপি আন্দোলনে ব্যর্থ হয়ে নির্বাচনের পরিবেশ ও শান্তি নষ্ট করতে চায়।

মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরের চত্বরে নির্বাচনী গণসংযোগ কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

বিএনপির নেতাদের গ্রেফতারের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, গ্রেফতারের সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই পুলিশের কাছে গুরুতর অভিযোগ এসেছে, গ্রেফতারকৃতরা নাশকতার পরিস্থিতি করতে চায়। যে সহিংসতা কোটা আন্দোলনের সময় তারা করেছে, সেই একই চক্রান্ত করার চিন্তা তাদের আছে। পুলিশের কাছে তথ্য আছে, পুলিশ তথ্য নিয়ে আমাকে জানিয়েছে। নির্বাচন নির্বাচনের পথে চলবে, মামলা মামলার পথে চলবে।

তিনি বলেন, বিএনপিকে বারবার আহ্বান জানানো হচ্ছে নির্বাচনে অংশগ্রহণের জন্য। সুস্থ একটি প্রতিযোগিতার মাধ্যমে আমরা নির্বাচন করতে চাই। কিন্তু তারা বলছে, আন্দোলনের কথা। আন্দোলনের নামে ২০১৪ সালের মতো যদি বোমা, আগুন, সন্ত্রাস ও সহিংসতার আগুন ছড়ানো হয় তাহলে তাদেরকে(বিএনপি) উচিত জবাব দেবে দেশের জনগণ।

এসময় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, গত ১০ বছরে সরকারের যে উন্নয়ন তা জনগণের কাছে পৌছে দিন। ষড়যন্ত্রকারীদের নিয়ে নতুন নতুন ঐক্য হচ্ছে। তাদের লক্ষ্য যে কোনো মূল্যে ক্ষমতা দখল করা। তাই আমাদের সতর্ক থাকতে হবে, আগামী নির্বাচন বানচালে কোনো অপশক্তি ষড়যন্ত্র করলে প্রতিহত করা হবে।

ঢাকা ১০ আসনেন সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসে সভাপতিত্বে এ আয়োজনে আরও বক্তব্য দেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, মহানগর আওয়ামী লীগ নেতা মোর্শেদ কামাল, আকতারুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here