নির্বাচন প্রসঙ্গে যা বললেন দুই নেতা

0
187

বেসরকারি ইন্ডিপিন্ডেন্ট টেলিভিশনে চলমান রাজনীতি নিয়ে পৃথক সাক্ষাৎকারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আগামী জাতীয় সংসদ নির্বাচন, নির্বাচনকালীন সরকার নিয়ে কথা বলেছেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের মনোবল এতই দৃঢ় যে আমাদেরকে কেউ সড়াতে পারবে না। আমাদের মূল ভিত্তি হচ্ছে প্রধানমন্ত্রী। তার নৈতিকতাই আমাদের ভিত্তি। আমাদের রয়েছে আল্লাহ আর এ দেশের জনগণ। সংলাপ সম্পর্কে কাদের বলেন, এখন আলোচনার কোন সময় নেই। ২৪ আগস্ট নেয়াখালীতে ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কোটা আন্দোলনে ব্যর্থ, বিদেশিদের কাছে নালিশ করে ব্যর্থ এবং নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের ওপর ভর করেও ব্যর্থ হয়ে এখন তাদের একমাত্র রাজনীতি হলো গুজব সন্ত্রাস।
বিএনপি এবারও নির্বাচনে অংশগ্রহণ না করে ২০১৪ সালের মতো পরিস্থিতি সৃষ্টির জন্য উঠে পড়ে লেগেছে। কাদের বলেছেন, বিএনপিকে বাদ দিয়ে কেউ নির্বাচন করতে চায় না। সরকার চায় সবার অংশগ্রহণমূলক নির্বাচন, কিন্তু বিএনপি নিজেরাই নিজেদের যদি বাদ দেয় তাহলে আমাদের কি করার আছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা নির্বাচনমুখী দল। আমরা নির্বাচনে যাবো।নির্বাচনকালীন সরকারে যাবো কিনা এটা নির্ভর করবে তাদের আহ্বানের উপরে। ২০১৪ সালে নির্বাচনকালীন সরকারে আমাদের আহ্বান জানানো হয়নি। এটা নিয়ে আপনাদের ভুল ধারণা আছে। আমাদের সঙ্গে সংলাপের কোন কথা হয়নি।
মির্জা ফখরুল বলেছেন, কথা দিয়ে কথা না রেখে জনগণের সাথে প্রতারণা করা আওয়ামী লীগের চিরাচরিত স্বভাব। নির্বাচনে জনগণের আশা আকাঙ্খক্ষার প্রতিফলন হতে হবে। কিন্তু আওয়ামী লীগের নির্বাচন মানেই প্রহসনের নির্বাচন। বৃহস্পতিবার সকালে সৈয়দপুর বিমানবন্দরে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, নির্বাচন করার মতো পরিবেশ আওয়ামী লীগকেই তৈরি করতে হবে। এই সরকারের আমলে কোনো নির্বাচন সুষ্ঠু হয়নি। তার প্রমাণ হলো সিটি নির্বাচনগুলোতে ভোটের কারচুপির মহোৎসব। আলাপ আলোচনার মধ্যেই সব সমস্যার সমাধান হবে বলে বিএনপি মনে করে। জনগণ ভোট দিতে না পারলে সে ভোট আর ভোট নয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here