নির্বাচন ৭ দিন পিছিয়ে দেয়াটা যথেষ্ট সময় নয় : মাহমুদুর রহমান মান্না

0
155

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, দুটি যৌক্তিক কারণেই নির্বাচন এক মাস পিছিয়ে দেওয়ার প্রস্তাব দিয়েছিলাম আমরা। কমিশনের সেটি মেনে নেয়া উচিত ছিল। জাতীয় নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দেয়া প্রসঙ্গে এ কথা বলেন তিনি।

মাহমুদুর রহমান মান্না বলেন, নির্বাচন সাতদিন পিছিয়ে দেয়াটা যথেষ্ট সময় নয়। ৩০০ আসনে মনোনয়ন দেয়া, বিভিন্ন দল মিলে একটা সমন্বিত কিছু করা, আসনগুলো বণ্টন করা, এগুলো সময় সাপেক্ষ ব্যাপার। দ্বিতীয় আরেকটা বিষয় আমাদের বিবেচনায় ছিল যেহেতু একটা প্রশ্নবিদ্ধ নির্বাচনের পরে আমরা চাচ্ছি একটা প্রশ্ন মুক্ত, গ্রহণযোগ্য নির্বাচন হয়। যাতে বিদেশি পর্যবেক্ষকরা অবাধে আসতে পারেন, পর্যবেক্ষণ করতে পারেন। কিন্তু এরকম একটা সময় নির্বাচন হচ্ছে যখন ওদের বড়দিন শেষ করে তাদের আসবার সুযোগই খুব বেশি থাকবে না।

এ প্রসঙ্গে, নির্বাচন কালীন পরিস্থিতির পর্যবেক্ষক ‘ব্রতী’র নির্বাহী পরিচালক শারমিন মুরশিদ বলেছেন, কমিশন সব দলকে যতটা বেশি সম্ভব এক মতের জায়গায় নিয়ে আসতে পারবে নির্বাচন সবার কাছে ততটা বেশি অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য হবার সম্ভাবনা তৈরি হবে। নির্বাচন কমিশন তার অবস্থান থেকে একটু সরে এসেছে এটা একটা ইতিবাচক বার্তা দিবে।

তিনি আরো বলেন, যে রাজনৈতিক দলগুলো চাপ বোধ করছিলো, যারা বোধ করছিলো যে সময় খুব কম, যারা নিজেদেরকে গুছিয়ে উঠতে পারেন নি, তাদের দাবির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন নির্বাচন কমিশন। এই কাজটি করে পরিবেশটাকে আরও একটু ভালো করলো। । সূত্র: বিবিসি বাংলা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here