নিষেধাজ্ঞা শেষ, অধিনায়ক হতে পারবেন স্মিথ

0
114

২০১৮ সালে সবচেয়ে লজ্জাজনক পরিস্থিতিতে পড়তে হয়েছিল অস্ট্রেলিয়াকে। তৎকালীন অধিনায়ক স্টিভ স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও ওপেনার ক্যামেরন বেনক্রফট বল টেম্পারিং করে নিষিদ্ধ হয়েছিলেন সব ধরনের ক্রিকেট থেকে।

গেল বছর মাঠে ফেরার নিষেধাজ্ঞা উঠে গেলেও স্মিথের অধিনায়ক হিসেবে দায়িত্ব গ্রহণের নিষেধাজ্ঞা  উঠেছে এবার। যদি ক্রিকেট অস্ট্রেলিয়া মনে করে তাহলে আবারও দলটির নেতৃত্বে আসতে পারবেন ৩০ বছর বয়সী স্মিথ।

দুই বছর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপ টাউন টেস্টে আইসিসির দেয়া ওই শাস্তিতে ডেভিড ওয়ার্নারকে অধিনায়ক হিসেবে জাতীয় দল থেকে আজীবন নিষিদ্ধ করা হয়েছিল। অর্থাৎ কোনও দিনও দলের হাল ধরতে পারবেন না এই ওপেনার।

স্মিথ-ওয়ার্নার দলে সুযোগ পেয়েই আবারও প্রমাণ করতে সক্ষম হয়েছেন, কেনো তারা বর্তমানে বিশ্বসেরাদের মধ্যে অন্যতম। তবে দলে সুযোগ পেয়েও বাদ পড়তে হয়েছে ক্যামেরন বেনক্রফটকে।

বল টেম্পারিং কাণ্ডের পর পদত্যাগ করেছিলেন কোচ ড্যারেন লেহমান। বর্তমানে জাস্টিন ল্যাঙ্গার দায়িত্বপালন করছেন।

করোনার প্রাদুর্ভাবে সব ধরনের ক্রিকেট স্থগিত থাকায় স্মিথ-ওয়ার্নাররা গৃহবন্দী হয়ে রয়েছেন। কেউ জিমে অথবা গিটার বাজিয়ে সময় কাটাচ্ছেন।

পরিস্থিতি স্বাভাবিক হলে নিউজিল্যান্ড সফর করার কথা রয়েছে অজিদের। সেখান থেকে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নেয়ার কথা রয়েছে। এরপর বছরের মাঝামাঝিতে বাংলাদেশ ও ইংল্যান্ড সফর করার কথা। এরপর ঘরের মাঠে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। যদিও করোনার কারণে সব আয়োজন নিয়েই রয়েছে শঙ্কা। সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here