নেইমার ও এমবাপের ইনজুরিতে ঘুম নেই পিএসজির

0
181

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। আর ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলের জয় তুলে নিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। তবে, নিজ নিজ ম্যাচে ইনজুরিতে পড়েছেন পিএসজির দুই সেরা তারকা নেইমার-এমবাপে।

নিজের ক্লাব পিএসজির মাঠেই নেমেছিলেন এমবাপে। তবে, স্কোর করার আগেই কাঁধে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে। ম্যাচের ৩০ মিনিটে উরুগুয়ের গোলরক্ষক মার্টিন কাম্পানার সঙ্গে ধাক্কা লেগে মাটিতে পড়ে যান ফরাসি তারকা। পরে মাঠ থেকে বেরিয়ে যেতে হয় এমবাপেকে। এমবাপের চোট পাওয়ার ম্যাচে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছেন চেলসি স্ট্রাইকার অলিভিয়ের জিরুদ। এই গোলের মধ্যদিয়ে তিনি জাতীয় দলের জার্সিতে ৩৩ গোল করলেন। যা ফ্রান্সের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তালিকায় চতুর্থ।

এদিকে, ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের শুরুতেই চোট পেয়ে মাঠ ছাড়েন নেইমার। ম্যাচের অষ্টম মিনিটে নেইমার উঠে গেলে অধিনায়কের বদলি নেমে পার্থক্য গড়ে দেন রিশার্লিসন। ৪৫ মিনিটের মাথায় ওয়াটফোর্ডের তরুণ ফরোয়ার্ডের গোলে টানা ষষ্ঠ জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। আগের পাঁচ ম্যাচে যুক্তরাষ্ট্র, এল সালভাদর, সৌদি আরব, আর্জেন্টিনা ও উরুগুয়েকে হারিয়েছিল ব্রাজিল। আন্তর্জাতিক ফুটবলে এটি রিশার্লিসনের তৃতীয় গোল। গত সেপ্টেম্বরে এল সালভাদরের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে জোড়া গোল করেছিলেন তিনি।

নেইমার-এমবাপের ইনজুরি চিন্তা বাড়াচ্ছে পিএসজির। চ্যাম্পিয়ন্স লিগে তাদের পরবর্তী প্রতিপক্ষ গতবারের রানার্সআপ লিভারপুল। চ্যাম্পিয়ন্স লিগের পয়েন্ট টেবিলে সুবিধাজনক স্থানে নেই পিএসজি। -ইয়াহু স্পাের্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here