নেদারল্যান্ডস ৩-০ গোলে উড়িয়ে দিলো জার্মানিকে

0
178

স্পোর্টস ডেস্ক: এবারের বিশ্বকাপের থেকে জার্মানি তাদের দলের ছন্দপতন ঘঠে । সে পতন থেকে তারা এখনও ঘুরের দাড়াতে পারেনি। উয়েফা নেশন্স লিগে জার্মানিকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। একটি করে গোল করেছেন ভার্জিল ভ্যান ডিক, মেমপিস ডিপাই এবং জেওরজিনিও উইজনালডাম।
দুই ম্যাচে এক জয়ে তিন পয়েন্ট নিয়ে ‘এ’ লিগের গ্রুপ-১ এর দ্বিতীয় স্থানে উঠে এসেছে নেদারল্যান্ডস। তৃতীয় স্থানে নেমে যাওয়া জার্মানির পয়েন্ট ১। শীর্ষে থাকা বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের পয়েন্ট ৪।
আমস্টারডামে শনিবার ভ্যান ডিকের গোলে ৩০ মিনিটের মাথায় এগিয়ে যায় নেদারল্যান্ডস। এক গোল দিয়ে নিজেদের রক্ষণে মন দেয় দলটি। প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।
বিরতি থেকে ফিরে জার্মানি গোল শোধ দিতে মরিয়া হয়ে ওঠে। কিন্তু প্রতিপক্ষের কাউন্টার অ্যাটাক থেকে শেষ দিকে দুই গোল হজম করে বসে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
৮৬ মিনিটের সময় ডিপাই ব্যবধান দ্বিগুণ করেন। ডান দিক থেকে কুইনসি প্রোমেসের পাস পেয়ে উঁচু শটে জাল খুঁজে নেন এই ফরোয়ার্ড। অতিরিক্ত সময়ের খেলায় শেষ গোলটি করেন উইজনালডাম। ডি-বক্সে বল পেয়ে গোলরক্ষকের পায়ের নিচ দিয়ে বল জালে ঠেলে দেন লিভারপুলের এই তারকা।
১৬ বছরের মধ্যে জার্মানির বিপক্ষে প্রথম জয় পেল নেদারল্যান্ডস। ২০০২ সালের নভেম্বরে আগের জয়টি পেয়েছিল তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here