নেপালে বৈঠক করবেন হাসিনা-মোদি

0
208

নেপালে অনুষ্ঠেয় বিমসটেক শীর্ষ সম্মেলনে পার্শ্ব বৈঠক করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ তথ্য জানান।

আগামীকাল বৃহস্পতিবার নেপালের রাজধানী কাঠমান্ডুতে এ সম্মেলন শুরু হচ্ছে।

শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের বিমসটেক সম্মেলনে যোগ দেওয়ার জন্য আগামীকাল ঢাকা ছাড়বেন। এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য ‘শান্তিপূর্ণ, সমৃদ্ধিশালী ও টেকসই বঙ্গোপসাগর অঞ্চলের সন্ধানে’।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিমসটেক নেতারা সম্মেলনের সময় দ্বিপক্ষীয় পার্শ্ব বৈঠক করতে পারবেন। শাহরিয়ার আলম বলেন, ‘অন্যান্য দেশের সরকারপ্রধানদের পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।’

প্রতিমন্ত্রী বলেন, নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি কাল এ সম্মেলনের উদ্বোধন করবেন। তিনি আরও বলেন, নেপালের প্রধানমন্ত্রীর ভাষণের পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, বিমসটেক সম্মেলনে রোহিঙ্গা ইস্যুটি উঠবে বলে আশা করা হচ্ছে। তিনি আরও বলেন, আঞ্চলিক সহযোগিতার নানা বিষয়ে বিমসটেকের নেতারা মতবিনিময় করবেন। তাঁরা এ বিষয়ে তাঁদের দিকনির্দেশনা দেবেন।

আগামী শুক্রবার প্রধানমন্ত্রী দেশে ফিরবেন বলে জানান শাহরিয়ার আলম।

– প্রথম আলো

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here