পদত্যাগ করলেন আফিফ-সাদমানদের কোচ সাইমন হেলমট

0
20

গত এক বছরে তরুণ পাঁচ জন ক্রিকেটার জাতীয় দলে খেলছেন। যার হাত ধরে তারা জাতীয় দলকে প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছেন সেই বাংলাদেশ হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) কোচ সাইমন হেলমট পদত্যাগ করছেন।

প্রায় সাড়ে তিন বছর বাংলাদেশ ক্রিকেটের সাথে জড়িত ছিলেন হেলমট। ২০১৬ সালের জুন মাসে বাংলাদেশে আসা এই অস্ট্রেলিয়ান কোচ লম্বা সময় ধরে এইচপির প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন। বিভিন্ন সময়ে বাংলাদেশ ‘এ’ দলের দায়িত্বও পালন করেছেন তিনি।

তার হাত ধরে উঠে এসেছেন বেশ কয়েকজন প্রতিভাবান ক্রিকেটার। বর্তমানে জাতীয় দলে খেলা এবং দলের আশেপাশেই থাকা আফিফ হোসেন ধ্রুব, নাজমুল হাসান শান্ত, নাইম শেখ, সাদমান ইসলাম অনিক, আবু হায়দার রনিরা উঠে এসেছেন তার অধীনেই।

বাংলাদেশের সাথে দীর্ঘদিনের সম্পর্ক অবশেষে ছিন্ন করলেন তিনি। পারিবারিক কারণ দেখিয়ে পদত্যাগ করেছেন এই কোচ। বিদায় বেলায় এই কোচ জানান, ‘আমি আরও কিছুদিন এখানে থাকতে চেয়েছিলাম, কিন্তু পারিবারিক কারণে আপাতত আমাকে চলে যেতে হচ্ছে। তবে আবারো কখনো আমাকে সুযোগ দেয়া হলে আমি অবশ্যই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কাজ করবো, বিশেষ করে এইচপি ও ‘এ’ দলের সঙ্গে। আমি এখানে কাজ করে দারুণ সময় কাটিয়েছি। একাধিক ক্রিকেটারকে জাতীয় পর্যায়ে নিয়ে যেতে পেরেছি।’

তার সময়ে হাইপারফম্যান্স ইউনিট ও বাংলাদেশ ‘এ’ দল দেশে এ বিদেশে বিভিন্ন সিরিজে সাফল্য এনেছে। ক্রিকেটাররা দুর্দান্ত ব্যক্তিগত পারফর্মের পাশাপাশি সিরিজ জয়ও করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here