পদোন্নতি পেলেন পুলিশের ৪ কর্মকর্তা

0
275

 হাবিবুল হাসানঃ সচিব পদমর্যাদায় গ্রেড-১ এ পদোন্নতি পেয়েছেন পুলিশের ৪ কর্মকর্তা। তারা হচ্ছেন সিআইডির অতিরিক্ত আইজি শেখ হিমায়েত হোসেন, রাজশাহীর সারদা বিপিএ’র প্রিন্সিপাল (অতিরিক্ত আইজি) মোহাম্মদ নাজিবুর রহমান, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক আদেশে তাদের এ পদোন্নতি দেওয়া হয়েছে।

ডিএমপির জনসংযোগ বিভাগ থেকে জানানো হয়েছে, ২০১৫ সালের ৭ জানুয়ারি থেকে মো. আছাদুজ্জামান মিয়া ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। ১৯৮৫ সালে তিনি সহকারী পুলিশ সুপার (বিসিএস) হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন। চাকরি জীবনে পুলিশ সুপার হিসেবে সুনামগঞ্জ, পাবনা ও টাঙ্গাইল জেলায় এবং ডিআইজি হিসেবে খুলনা রেঞ্জ, চট্টগ্রাম রেঞ্জ, ঢাকা রেঞ্জ ও হাইওয়ে রেঞ্জে দায়িত্ব পালন করেছেন।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, বেনজীর আহমেদ ১৯৮৮ সালের ১৫ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। চাকরি জীবনে তিনি পুলিশ সুপার হিসেবে কিশোরগঞ্জে, উপ-কমিশনার হিসেবে ডিএমপি (উত্তর) বিভাগে, প্রধান প্রশিক্ষক হিসেবে পুলিশ একাডেমিতে দায়িত্ব পালন করেছেন। এছাড়া এআইজি হিসেবে পুলিশ সদর দফতরে, টাঙ্গাইলে পুলিশ ট্রেনিং সেন্টারে কমান্ডেন্ট হিসেবে,পুলিশ সদর দফতরে ডিআইজি (ফাইন্যান্স) হিসেবে, ডিআইজি (অ্যাডমিনিস্ট্রেশন অ্যান্ড অপারেশন্স) হিসেবে পুলিশ সদর দফতরে এবং পুলিশ কমিশনার হিসেবে ডিএমপিতে দাযিত্ব পালন করেছেন। এছাড়া তিনি জাতিসংঘের বিভিন্ন মিশনেও অংশ নিয়েছেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে বলা হয়, বিসিএস (পুলিশ) ক্যাডারের অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক গ্রেড-২ পদের বিপরীতে গ্রেড-১ এর চারটি সুপার নিউমারারি পদ (অবসর, অপসারণ কিংবা অন্য কোন কারণে বিলুপ্তির শর্তে) অস্থায়ীভাবে মঞ্জুর করা হয়েছে। উল্লিখিত কর্মকর্তাদের অবসর, অপসারণ, বদলি কিংবা অন্য যে কোনও কারণে পদগুলো শুন্য হলে তাৎক্ষণিকভাবে পদগুলো বিলুপ্ত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here