পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ব্যবহার করে বানোয়াট ভিডিও’র বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ

0
182

ম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচারিত একটি প্রতারণামূলক ভিডিওতে দেখানো হয়েছে যে আমেরিকান পরিচয়ধারী এক দম্পতি বাংলাদেশে সফর করে কিছু বাংলাদেশীকে আমেরিকান ভিসা প্রদান করে সেখানে নিয়ে যাওয়ার ব্যাপারে তাদের আগ্রহ প্রকাশ করেছেন।

ঐ ভিডিওতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি ব্যতিরেকেই পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ও লোগো ব্যবহার করা হয়েছে যা সম্পূর্ণরূপে অবৈধ ও অনভিপ্রেত। এছাড়াও ভিডিওর স্ক্রল মেসেজে প্রচারিত কিছু ফোন, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ইমেইল ঠিকানা যোগাযোগের জন্য শেয়ার করা হয়েছে এবং তা পররাষ্ট্র মন্ত্রণালয়ের বলে দাবি করা হয়েছে যা সঠিক নয় বলে জানিয়েছে ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য নিশ্চিত করে বলা হয়, প্রচারিত ফোন, ফ্যাক্স ও মোবাইল নম্বর এবং ইমেইল ঠিকানায় যোগাযোগকারীদের কাছে অর্থ দাবি করা হয়েছে বলে বিভিন্ন ব্যক্তির কাছে অভিযোগ পাওয়া গেছে।

এই ধরণের কোনো উদ্যোগে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কোনো অনুমোদন বা সংশ্লিষ্টতা নেই বলে সবাইকে সকলকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে সতর্ক করা যাচ্ছে।

এধরনের ভ্রান্ত প্রচারণায় প্রতারিত না হওয়ার ব্যাপারে সর্বসাধারণকে অনুরোধ জানানো হচ্ছে এবং কোনোরকম প্রতারণার শিকার হলে তা সংশ্লিষ্ট আইনপ্রয়োগকারী কর্তৃপক্ষকে অবহিত করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here