পাকিস্তানের ইংল্যান্ড সফর চার্টার্ড বিমানে, ৫ কোটি টাকা গুনতে হবে ইসিবিকে

0
56

ক্রিকেটের জন্মস্থান ইংল্যান্ড দিয়েই করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেট ফিরতে যাচ্ছে। তিন ম্যাচ টেস্ট সিরিজ খেলতে ইতোমধ্যে বেন স্টোকস, জিমি অ্যান্ডারসনদের রাজ্য পৌঁছে গেছে ক্যারিবিয়ানরা। আগামী মাসেই সমান তিন টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে ইংল্যান্ড সফরে যাওয়ার কথা পাকিস্তানেরও।

পাকিস্তান-ইংল্যান্ডের সূচী এখনও চুড়ান্ত হয়নি তবে সফর নিশ্চিত হওয়ায় স্কোয়াডও ঘোষণা করেছে পাকিস্তান। করোনা প্রভাবে দলগুলোর বিমান যাত্রাতেও থাকছে কঠোর বিধিনিষেধ। নিরাপত্তার খাতিরে পাকিস্তান দল ইংল্যান্ডে যাবে ভাড়া করা চাটার্ড বিমানে।

ব্রিটিশ দৈনিক ডেইলি মেইলে প্রকাশিত খবর অনুসারে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) খরচ হবে প্রায় ৫ লাখ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ৩৩ লাখ টাকার মতো।

প্রাথমিকভাবে জুলাইয়ের প্রথম সপ্তাহে ইংল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা ছিল পাকিস্তানি ক্রিকেটারদের। তবে দেশটির করোনা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি বলে নির্ধারিত অনুশীলন ক্যাম্পও বাতিল করতে হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। ফলে নতুন তারিখে একটা চাটার্ড বিমানের ব্যবস্থা করতে হচ্ছে ইংলিশ বোর্ডকে।

পাকিস্তানের ইংল্যান্ড সফর থেকে ইসিবি উপার্জন করবে ৭-৮ লাখ পাউন্ড। আর এ কারণেই চাটার্ড বিমানের জন্য অর্ধ মিলিয়ন পাউন্ড ব্যয় করাটা কঠিন কিছু হচ্ছে না তাদের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here