পাকিস্তানের হকি প্রিমিয়ার লিগে বাংলাদেশের শিতুল ও আশরাফুল

0
191

দেশের হকি প্রিমিয়ার লিগে পাকিস্তানের বিশ্বখ্যাত খেলোয়াড়দের অংশগ্রহণ অহরহ ঘটনা হলেও কখনও দেশের কোনও খেলোয়াড়কে পাকিস্তানের মাটিতে খেলতে দেখা যায় নি। এবার সেটা সত্য হতে চলেছে। বিশ্বকাপজয়ী পাকিস্তানের প্রো হকি লিগে খেলতে যাচ্ছেন দেশের হকির দুই তারকা খেলোয়াড় শিতুল ও আশরাফুল।

আগামী বছরের ১১-১৯ জানুয়ারিতে টুর্নামেন্টটি হবে পাকিস্তানে। তবে দেশের দুই ডিফেন্ডার আশরাফুল ও শিতুল কোন দলের হয়ে খেলছেন তা এখনও নির্ধারণ হয়নি। ছয় ফ্র্যাঞ্চাইজিকে নিয়ে হবে এই প্রো হকি লিগ।

এর আগে পাকিস্তান থেকে বাংলাদেশ হকি ফেডারেশন থেকে ‍দু’জন খেলোয়াড় চাওয়া হয়েছিল। বাহফের নির্বাচক কমিটি প্রাথমিক চারজনকে বাছাই করেছিলেন। তারা হলেন-শিতুল, আশরাফুল, রোমান সরকার এবং মাইনুল ইসলাম কৌশিক। সেখান থেকে চূড়ান্তভাবে দু’জনকে বেছে নিয়েছে বাহফে।

এর মধ্য দিয়ে দেশের হকি ইতিহাসের অংশ হয়ে গেলেন আশরাফুল-শিতুল। কেননা পাকিস্তান থেকে কখনও বাংলাদেশের কোনও খেলোয়াড়কে আমন্ত্রণ দেয়া হয়নি। তবে এমন সংবাদেও শঙ্কা উঠছে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে। অবশ্য বাহফে থেকে নিরাপত্তার বিষয়ে পূর্ণ সচেতনতার কথা বলা হয়েছে। বাহফের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল এহসান রানা জানান, ‘তারা আমাদের জাতীয় সম্পদ। তাদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করেই পাঠানো হবে।’

তবে, বাহফে থেকে চূড়ান্ত নির্বাচিত করা হলেও একটা অনুমতির অপেক্ষা আছে। দু’জনেই বাংলাদেশ নৌবাহিনীর হকি খেলোয়াড়। এ বিষয়ে রানা জানান, ‘এখনো তো সব কিছু চূড়ান্ত হয়নি। সিলেকশন কমিটি তাদের চূড়ান্ত করেছেন মাত্র। ফেডারেশনের অনুমতির পাশাপাশি তারা যেহেতু বাংলাদেশ নৌবাহিনীর খেলোয়াড়; সেই সংস্থার অনুমতির বিষয়ও আছে।’

অস্ট্রেলিয়া-আর্জেন্টিনার মতো হকি পরাশক্তিদের খেলোয়াড়রা এবার অংশ নিচ্ছে পাকিস্তানের এই টুর্নামেন্টে। শিতুল ও আশরাফুল অভিজ্ঞতার পাশাপাশি দেশের হয়ে সম্মান বয়ে আনবে এটাই কামনা হকি সংশ্লিষ্টদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here