পাকিস্তান আর কখনো অন্যকারও যুদ্ধে অংশ নেবে না: ইমরান খান

0
310

 পাকিস্তান আর কখনোই অন্য কারও যুদ্ধে অংশ নেবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার দেশটির প্রতিরক্ষা দিবস উপলক্ষে অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। খবর: জিও নিউজ
ইমরান খান বলেন, যদি ক্রিকেট না খেলতাম তাহলে আজ একজন সৈনিক হিসেবে অবসর গ্রহণে থাকতাম। এসময় দেশটির সেনাপ্রধান কমর জাভেদ বাজওয়াসহ সশস্ত্র বাহিনীর অন্য দুই প্রধানও উপস্থিত ছিলেন।
ইমরান খান বলেন, অন্য কারও যুদ্ধে অংশ না নেওয়াটা আমার জাতির প্রতি আমি অঙ্গীকারাবদ্ধ। আমাদের পররাষ্ট্রনীতিও উন্নয়নের জন্য সহায়ক হবে। পাকিস্তান যেভাবে সন্ত্রাসবিরোধী যুদ্ধে সফলতা অর্জন করেছে বিশ্বের কোনো দেশ এ সফলতা দেখাতে পারেনি। দেশে একটি প্রতিষ্ঠান রয়েছে যারা কাজ করছে। সিভিল ও সামরিক সম্পর্ক কোনো বিষয় নয়। আমরা সকলেই একটি সমন্বিত উদ্দেশ্যে কাজ করছি যে, দেশকে এগিয়ে নিয়ে যাবো।

একইদিনে ইমরান খান আজাদ কাশ্মীরের প্রধান মাসুদ খানের সঙ্গে এক বৈঠকে বলেন, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের জনগণের প্রতি রাজনৈতিক, কূটনৈতিক ও নৈতিক সমর্থন অব্যাহত থাকবে। এ বিষয়ে ইসলামাবাদ কারো ভয়ে ভীত নয়।

ইমরান খান কাশ্মীরি জনগণের অধিকার বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, পাকিস্তান জাতিসংঘের সহযোগিতায় ভারতকে কাশ্মীরিদের ভবিষ্যৎ নির্ধারণের অধিকার দেওয়ার বিষয়ে রাজি করানোর চেষ্টা করছে। এর মাধ্যমে তিনি কাশ্মীর ভারতের সঙ্গে থাকবে কি থাকবে না সে বিষয়টি কাশ্মীরিদেরও ভোটের মাধ্যমে নির্ধারণ করার ওপরই জোর দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here