পাটুরিয়া ঘাটে আটকা পাঁচ শতাধিক যানবাহন

0
69

পদ্মায় তীব্র স্রোতের কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পাটুরিয়া ঘাটে আটকা পড়েছে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক ও এক শতাধিক যাত্রীবহনকারী গাড়ি।   

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর  রহমান বলেন, পদ্মায় তীব্র স্রোতের কারণে ফেরিগুলোকে মূল চ্যানেল থেকে উজানের দিকে প্রায় দুই কিলোমিটার ঘুরে  দৌলতদিয়া ঘাটে যেতে হচ্ছে। এ কারণে ফেরি পারাপারে সময় বেশি লাগছে।

ফেরির ট্রিপ সংখ্যা কমে যাওয়ায় ঘাট এলাকায় গাড়ি আটকা পড়ে যাচ্ছে। যাত্রীবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। এ কারণে ঘাট এলাকায় ছোট গাড়ি ও বাসের তেমন চাপ না থাকলেও আটকা পড়েছে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক। একশত যাত্রীবাহী গাড়ি ফেরি পারের অপেক্ষায় থাকছে। তবে তা চলমান অবস্থায় আছে। 

১৬টি ফেরি চলাচল করছে উল্লেখ করে তিনি বলেন যাত্রীবাহী গাড়ির চাপ কিছুটা কমলে ঘাটে আটকা পড়া ট্রাকগুলোকে পর্যায়ক্রমে পার করা হবে। শিবালয়ের বরংগাইল হাইওয়ে থানার ইনচার্জ বাসুদেব সিনহা বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় আটকা পড়েছে তিনশত পণ্যবাহী ট্রাক।

ঘাট এলাকায় ট্রাকের চাপ এড়াতে পাটুরিয়া ঘাট এলাকা থেকে সাত কিলোমিটার দূরে উথুলী সংযোগ সড়কে একশত ট্রাক দাঁড় করিয়ে রাখা হয়েছে। ঘাট এলাকায় চাপ কমলে এখান থেকে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলো পাঠানো হবে বলে জানান তিনি। 

সূত্র: আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here