পানি ব্যবস্থায় ১’শ বছরের পদক্ষেপ নেওয়া হয়েছে : প্রধানমন্ত্রী

0
185

বৃষ্টি আকতার: প্রধানমন্ত্রী শেখ হাসিন বলেছেন, সবার জন্য নিরাপদ পানি ও পয়ঃনিষ্কাশন বাস্তবায়ন ব্যবস্থা নিশ্চিত করতে বর্তমান সরকার পদক্ষেপ নিয়েছে। পানি ব্যসস্থায় ১’শ বছরের পদক্ষেপ নেওয়া হয়েছে। ২১০০ সাল পর্যন্ত ডেল্টা প্রকল্পেরও ব্যবস্তা নেওয়া হয়েছে।

আজ রোববার (১৯ আগস্ট) ঢাকা ওয়াসার একটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে হোটেল প্যানপ্যাসিফিক সোনারগাঁয়ে তিনি এসব কথা বলেন।এসময় ওয়ার সকল কর্মকর্তাকে ধন্যবাদ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২০০৯ সালে যখন সরকার গঠন করি তখন দেখি পানির জন্য মানুষের হাহাকার। অনেক অনিয়মে ভরা ছিলো ওয়াসায় কিন্তু সকলে মিলে কাজ করাতে সে অনিয়ম দূর হয়েছে। দীর্ঘ ৯ বছরে সে সকল সমস্যা দূর হয়েছে। ওয়াসা যথেষ্ঠ দক্ষতা দেখিয়ে। এখন দক্ষিণ এশিয়ায় পানি সরবরাহের ক্ষেত্রে এই সংস্থটি রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে।

তিনি আরো বলেন, দুঃখের বিষয় দেশ যখনি সুখের মুখ দেখেছে দেশের মানুষ তখনি জাতীর পিতাকে হারিয়েছি। তখন প্রায় ১৯টি ক্রু হয়েছে। সে সময় বহু সেনা সদস্য, অফিসার, মুক্তিযোদ্ধা এবং নেতাকর্মীরা জীবন দিয়েছে। কিন্তু দেশের মানুষের ভাগ্য ফেরেনি, ফিরেছিলো ক্ষমতাসীন ও তাদের (বিএনপি) আশেপাশে ঘিরে থাকে মুষ্ঠিমেয় কিছু লোকের কিন্তু দেশের মানুষ বঞ্চিত থেকেই যায়। সকল প্রতিকূল অবস্থায় দেশে ফিরে আসি। দেশের মানুষ গণতন্ত্র ফিরিয়ে আনি। সূত্র : বিটিভি

এ সময় তিনি সুপেয় পানি ও পয়ঃনিষ্কাশন নিশ্চিতে মহাপরিকল্পনা প্রনয়ণের নির্দেশ দেন। তিনি বলেন, রাজধানীর দখল হয়ে যাওয়া খালগুলো পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here