পাশে দাঁড়ানোর আহ্বান নিয়ে

0
168

পাহাড়ি ও আদিবাসী এলাকার শিশুদের উন্নত মানের শিক্ষা ও অন্যান্য সুযোগ সুবিধা দেয়ার জন্য প্রতিষ্ঠিত হয়েছে ‘বিদ্যানন্দ ব্যবহারিক শিক্ষা নিকেতন’। এবার এই বিদ্যালয়ের আর্থিক ফান্ড যুগাতে পাশে দাঁড়ালেন শোবিজের একটি দল। যারা স্কুলটির কার্যক্রম নিয়ে নির্মাণ করবেন ডকুমেন্টারি। এই ডকুমেন্টরির মাধ্যমে সবাই জানবে ‘বিদ্যানন্দ ব্যবহারিক শিক্ষা নিকেতন’র কাজ। স্কুলের আর্থিক ফান্ড যোগাতে সহায়তা হবে বলে তাদের বিশ্বাস। এ দলটির সঙ্গে রয়েছেন টিভি নাটকের জনপ্রিয় মুখ উর্মিলা শ্রাবন্তী কর।

টিমের ডিরেক্টরস দলে আছেন পিকলু চৌধুরী ও সাজ্জাদ সনি, প্রজেক্ট ডিজাইনার এবং এডিটর হিসেবে টাস্ক ইউনিটস লিঃ কোম্পানির অঙ্গ প্রতিষ্ঠান এফ ওয়ান প্রডাকশনসের সিইও আফফান হক মিম। ডকুমেন্টারিটি তৈরিতে ক্যামেরা সরবরাহ করবে ‘ব্ল্যাক শেড’র কর্ণধার কাজী সোহেল। এতে ক্রো চিফ হিসেবে থাকছেন পরাগ ও আলমগীর এবং প্রজেক্ট কো-অর্ডিনেটর হিসেবে থাকছেন উর্মিলা শ্রাবন্তী কর ও মোহাম্মাদ জামাল উদ্দিন। প্রডাকশন টিমে আছেন রমজান তালুকদার। আর অ্যাডভাইজার হিসেবে থাকছেন আহমেদ নওয়াজ, কিশোর কুমার দাশ ও আনন্দ খালেদ।

নভেম্বরে স্কুলটির কার্যক্রমটি নিয়ে একটি ডকুমেন্টারি বানানো হবে। এতে ঊর্মিলা নিজেও অংশ নিবেন। কোন প্রকার পারিশ্রমিক ছাড়াই এটি করবেন তিনি।

সমকাল অনলাইনকে উর্মিলা বলেন, ‘বিদ্যানন্দ ফাউন্ডে সামাজিক সেবামূলক কাজের সঙ্গে সবসময় আমি আছি। আর বিদ্যানন্দ ফাউন্ডেশনের সঙ্গে অনেক আগে থেকেই আছি আমি। এটা অনেক ভালো একটি কাজ। আমরা সবাই মিলে স্কুলটির ফান্ড সংগ্রহে ডকুমেন্টারিটি বানাবো। সবাই ফ্রি কাজ করে দিবেন। আশা করি এর মাধ্যমে স্কুলটি সম্পর্কে সবাই জানবেন। সমাজের অনেকে তখন ফাউন্ডেশনের ফান্ড যোগাতে এগিয়ে আসবেন।’

এছাড়াও স্কুল কর্তৃপক্ষের অনুরোধে বিদ্যানন্দ স্কুলে মাসে দু’দিন ক্লাস নিবেন বলেও জানালেন এই অভিনেত্রী।

বাংলাদেশের একটি শিক্ষামূলক স্বেচ্ছাসেবী সংগঠন হচ্ছে বিদ্যানন্দ ফাউন্ডেশন। যার উদ্দেশ্য- দেশ ও দেশের বাইরে সৃজনশীল কর্মসূচীর মাধ্যমে সমাজের সুবিধাবঞ্চিত কল্যাণে ছাত্রছাত্রী ও চাকুরীজীবীদের সম্পৃক্ত করা এবং তাদের শিক্ষা, ক্ষমতায়নে একসঙ্গে কাজ করায় উৎসাহিত করা। যার একটি অন্যতম প্রজেক্ট হচ্ছে বিদ্যানন্দ ব্যবহারিক শিক্ষা নিকেতন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here