পিরোজপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত

0
218

মানবাধিকার প্রতিষ্ঠায় প্রবীণদের স্মরণ পরম-শ্রদ্ধায়’- প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় পিরোজপুরে পালিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস। সোমবার সকালে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতরের আয়োজনে এবং রিসোর্স ইন্ট্রিগেশন সেন্টার (রিক) এর সহযোগীতায় এ উপলক্ষে একটি র‌্যালী শহরের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শেষ হয়।

পরে দিবসটি উপলক্ষে আলোচনা সভায় জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সন্তোষ কুমার নাথের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ঝুমুর বালা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো: শহিদুল ইসলাম, জেলা প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি হারুন অর রশিদ, রিসোর্স ইন্ট্রিগেশন সেন্টার (রিক) প্রবীণ কার্যক্রমের আঞ্চলিক সমন্বয়কারী ফারুক রহমান।

বক্তব্যে তিনি বলেন, প্রবীণরা আমাদের বোঝা নয়। আজকের যুবক আগামী দিনের প্রবীণ তাই প্রবীণদের অবহেলা নয়। প্রবীণদের কাছ থেকেই আগামীর সকল বিষয়ে জানাতে হবে। তাদের বিভিন্ন বিষয়ের অভিজ্ঞতাকে আমাদের কাজে লাগাতে হবে। এ সময় বক্তারা প্রবীণদের বয়স্ক ভাতা সহ সকল সুযোগ-সুবিধা বৃদ্ধি করার জন্য সরকারের কাছে দাবী জানান ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here