পুতিনকে হোয়াইট হাউজে আমন্ত্রণ জানালো যুক্তরাষ্ট্র

0
191

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আমন্ত্রণ জানিয়েছেন হোয়াইট হাউজ। শুক্রবার যুক্তরাষ্ট্রের নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন জর্জিয়ায় সফরকালে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। যদিও এখনো পর্যন্ত এ বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয় নি।

রয়টার্সকে দেয়া এক সাক্ষাৎকারে বোল্টন রাশিয়ার ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরো বাড়ানোর কথা বলেন। একইসাথে তিনি বলেন, রাশিয়ার আচরণের কারণেই দেশটিকে বিভিন্ন নিষেধাজ্ঞার মুখে পড়তে হয়। এসময় তিনি যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়াকে হস্তক্ষেপ না করার অনুরোধও করেন।

রাশিয়ার কট্টোর সমালোচক বোল্টন দেশটির উদ্দেশ্যে আরো বলেন, রাশিয়ার উচিত ইউক্রেন থেকে বের হয়ে আসা। এছাড়াও রাশিয়া থেকে নির্বাসিতদের ওপর অবৈধ রাসায়নিক অস্ত্র ব্যবহার করে হত্যা না করার অনুরোধও করেন তিনি।

এর আগে ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ করা হয় রাশিয়ার বিরুদ্ধে। এছাড়াও ইউক্রেন সৈন্য পাঠানো এবং সাবেক রুশ দ্বৈত গুপ্তচর সের্গেই স্ক্রিপাল এবং তার মেয়ের ওপর হামরলার বিষয়েও রাশিয়ার ওপর অভিযোগ তোলে যুক্তরাষ্ট্র। উল্লেখ্য, এর আগে গত জুলাইয়ে ফিনল্যান্ডের রাজধানী হেলসিঙ্কিতে বৈঠক করেছিলেন ট্রাম্প ও পুতিন। রয়টার্স

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here