পুলিশের নির্যাতনে কলেজ ছাত্রের দুই কিডনি নষ্ট হওয়ার ঘটনায় ক্ষতিপূরণ চেয়ে রিট

0
25

বৃহস্পতিবার সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব ও মোহাম্মদ কাউসার এ রিট দায়ের করেন। গণমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদন যুক্ত করা হয় আবেদনে।

নির্যাতনের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত, চিকিৎসা ও ব্যায় নির্বাহ এবং যথাযথ ক্ষতিপূরণের নির্দেশনা চাওয়া হয়েছে। এছাড়া পুলিশের নির্যাতনের ঘটনা কেন বেআইনি ঘোষণা করা হবে না এ মর্মে রুল জারির আর্জি জানানো হয়েছে আবেদনে।

পুলিশের মহাপরিদর্শক, স্বরাষ্ট্র সচিব এবং যশোরের এসপি, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, সিভিল সার্জন ও কতোয়ালি থানার ওসিকে রিটে বিবাদী করা হয়েছে।

এর আগে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ইমরান ৩ জুন সন্ধ্যায় স্থানীয় সলুয়া বাজার এলাকা থেকে তার বাড়ি ফিরছিল। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছালে স্থানীয় সাজিয়ালি ফাঁড়ির পুলিশ সদস্যরা আটক করে বেড়ক মারধর করলে জ্ঞান হারিয়ে ফেলে ইমরান।

জ্ঞান ফিরলে পকেটে গাঁজা দিয়ে আটকের হুমকি দিয়ে তাকে ছাড়াতে ইমরানের বাবার কাছে ফোনে ২৫ হাজার টাকা দাবি করে পুলিশ। পরে ছয় হাজার টাকা দিয়ে ছাড়া পায় সে। তবে মারপিটের ঘটনা কাউকে বললে রিমান্ডে নিয়ে ফের পেটানোর হুমকি দেয় পুলিশ এমনটি দাবি ইমরানের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here