পেরোলে মুক্তি পাচ্ছেন নওয়াজ-মরিয়ম

0
174

স্ত্রী কুলসুম নওয়াজের (৬৮) দাফন অনুষ্ঠানে যোগ দিতে কারাবন্দী পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তাঁর কন্যা মরিয়ম নওয়াজ, জামাতা ক্যাপ্টেন (অব.) সাফদার পেরোলে মুক্তি পাচ্ছেন। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এই খবর জানা গেছে।

মন্ত্রণালয়টির বরাত দিয়ে পাকিস্তানি সংবাদমাধ্যম জিয়ো নিউজ জানিয়েছে, কুলসুমের জানাজা অনুষ্ঠান থেকে সমাহিত করা পর্যন্ত তিনজনের পেরোল মঞ্জুর করা হবে। আর এ জন্য তাঁদের আবেদন করতে হবে।

এ দিকে নওয়াজ শরিফের পরিবার কুলসুমের মরদেহ লন্ডন থেকে পাকিস্তানে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। পরিবারটি বলছে, পাকিস্তানের মাটিতেই কুলসুমকে সমাহিত করা হবে।

ফুসফুসের সমস্যা ও ক্যানসারে আক্রান্ত কুলসুম নেওয়াজ ২০১৭ সালের জুন মাস থেকে লন্ডনের হারলে স্ট্রিট ক্লিনিকে চিকিৎসাধীন ছিলেন। একই বছর তাঁর লিম্ফোমা (কণ্ঠনালি) ক্যানসার ধরা পড়ে। মঙ্গলবার ভোরে ওই ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় কুলসুম না ফেরার দেশে চলে যান । নওয়াজ ও কুলসুম দম্পতির চার সন্তান—হাসান, হুসাইন, মরিয়ম ও আসমা।

বিবিসির খবরে বলা হয়, কুলসুমের স্বামী নওয়াজ শরিফ ও মেয়ে মরিয়ম দুজনই পাকিস্তানের কারাগারে বন্দী। গত জুলাই মাসে জাতীয় নির্বাচনের আগে দেশে ফিরে দুর্নীতির মামলা মোকাবিলা করতে এসে তাঁরা কারাবন্দী হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here