পেস বোলিং-ই ভরসা ক্যারিবিয়দের

0
152

উপমহাদেশে খেলতে আসলে স্বভাবতই স্পিন সামলানোর বাড়তি প্রস্তুতি নিয়ে আসে সফরকারি দলগুলো। কেননা ঘরের মাঠে টেস্ট ক্রিকেটে স্পিন দিয়েই প্রতিপক্ষকে ঘায়েল করার পরিকল্পনা করে উপমহাদেশীয় দলগুলো। ব্যতিক্রম নয় বাংলাদেশও।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে চার স্পিনার নিয়ে সে ইঙ্গিতই দিয়েছে বাংলাদেশ। এমনকি ম্যাচের আগের দিন উইকেট দেখেও টার্ন থাকার অনুমান করছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বিপরীতে ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্রেথওয়েট উইকেটে টার্ন থাকবে মানলেও, নিজেদের পেসারদের ওপরই বাজি ধরছেন।

ম্যাচের আগের দিন আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ওয়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত অধিনায়ক ব্রেথওয়েট জানিয়েছেন, তারা তৈরি আছেন পেসারদের নিয়ে। উইকেটে স্পিনাররা সাহায্য পাবে মানে এই না যে, কিছুই করতে পারবেন না পেসাররা- এমনটাই অভিমত ক্যারিবীয়ান অধিনায়কের।

র্্েরথওয়েট বলেন, ‘উইকেট শুষ্ক থাকবে, হয়তো স্পিন ধরবে। কিন্তু তার মানে এই না যে এখানে পেস কার্যকর হবে না। দল হিসেবে আমাদের এক থাকতে হবে। ব্যাপারটা এমন হবে যে, বল দেখো, বল খেলো। উইকেটে নিজেদের সময় উপভোগ করতে হবে।’

এ সময় সাগরিকার কন্ডিশন এবং আশপাশের পরিবেশকে নিজেদের দেশের মতো বলেই আখ্যা দেন ক্যারিবীয়ান অধিনায়ক। সাগর পাড়ে হওয়ায় কন্ডিশনের মিলটা তারা কাজে লাগাতে পারবেন বলেই মনে করেন ব্রেথওয়েট।

তিনি বলেন, ‘আমি মনে করি এসব কন্ডিশনে আমাদের পেসাররা ভালো করতে পারবে। এখানের কন্ডিশন অনেকটা আমাদের মতোই, সাগর পাড়ে। এখানে হয়তো স্পিনারদের জন্য সুবিধা থাকবে, তবু আমি আমাদের পেসারদের সামর্থ্যে বিশ্বাস রাখি। তারাও এখানে ভালো করতে পারে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here