প্যারিসে চলমান বিক্ষোভের কারণে নেইমার-এমবাপেদের ম্যাচ স্থগিত

0
176

ফ্রান্সে জ্বালানি তেলের ওপর বর্ধিত কর আরোপের প্রতিবাদে প্যারিসে চলমান বিক্ষোভের কারণে লিগ ওয়ানে পিএসজির শনিবারের ম্যাচটি স্থগিত করা হয়েছে। নতুন করে ম্যাচের তারিখ ও সময় জানিয়ে দেবে পিএসজির ক্লাব কর্তৃপক্ষ।

শনিবার ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে মপেঁলিয়রের বিপক্ষে খেলার কথা ছিল নেইমার-ডি মারিয়া-এমবাপে-এডিনসন কাভানিদের।

টানা দুই সপ্তাহ ফ্রান্সে ব্যাপক প্রতিবাদ-বিক্ষোভ চলছে। তীব্র নাগরিক অসন্তোষের সৃষ্টি হয়েছে। এরই মধ্যে জ্বালানির ওপর বর্ধিত কর প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ফ্রান্সের সরকার। ট্যাক্সিচালকদের ব্যবহৃত ‘ইয়েলো ভেস্ট’ পরে রাস্তায় নেমেছেন বিক্ষোভকারীরা। এই আন্দোলন আন্তর্জাতিক মাধ্যমে ‘ইয়েলো ভেস্ট’ নামে পরিচিতিও পেয়েছে। বিভিন্ন সময়ে সংঘর্ষে এখন পর্যন্ত তিনজন নিহত হয়েছেন। দুই সপ্তাহ ধরে চলা এই বিক্ষোভ সামলাতে হিমশিম খাচ্ছে প্রশাসন।

পুলিশের অনুরোধের প্রেক্ষিতে পিএসজির ম্যাচটি স্থগিত করা হয়েছে। একই দিন তলুসে-লিঁওর ম্যাচটিও স্থগিত করা হয়েছে। নেইমার-এমবাপে-কাভানিরা পরের দুটি ম্যাচ খেলবে প্যারিসের বাইরে। তাই সেই দুটি ম্যাচে কোনো সমস্যা থাকছে না। বুধবার লিগের ম্যাচে স্ট্রসবার্গের মাঠে খেলবে পিএসজি। এরপর ১১ ডিসেম্বর চ্যাম্পিয়ন্স লিগে রেড স্টার বেলগ্রেডের মাঠে খেলতে যাবে নেইমাররা।

পিএসজির কোচ থমাস টুখেল জানান, এটা ভালো সিদ্ধান্ত। আমরা পুলিশের অনুরোধ রাখতে পেরেছি। এমন অবস্থায় আমাদের সবকিছু মেনে নিতেই হবে। বেলগ্রেডের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচের আগে দলের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে শঙ্কা না থাকাই ভালো। লিঁওর মালিক জীন মাইকেল আউলাস জানান, এটা শেষ মিনিটের সিদ্ধান্ত।

সমাজের সব সমস্যাকে আমাদের গুরুত্ব দিতে হবে। যদিও আমরা এমন সমস্যা দেখতে চাই না। আমি জানি না তলুসের বিপক্ষে ম্যাচে কোনো ঝুঁকি ছিল কী না। ইউরোপীয়ান দল হিসেবে চলতি মৌসুমে অনেক ব্যস্ত সূচি আছে। এরই মধ্যে সবকিছু সাজিয়ে নিতে হবে। – ইয়াহু স্পোর্টস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here