প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দিবে কওমি আলেমরা

0
164

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে কওমি আলেমরা। কওমি মাদরাসাসমূহের দাওরায়ে হাদিসের সনদকে মাস্টার্স ডিগ্রি সমমান প্রদান বিল জাতীয় সংসদে পাস করায় কওমি আলেম-ওলামা এ গণসংবর্ধনার আয়োজন করতে যাচ্ছে বলে জানা গেছে।

কওমি সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, কওমি মাদরাসা সমূহের সম্মিলিত শিক্ষাবোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। ইতোমধ্যে গণসংবর্ধনা অনুষ্ঠানের ব্যাপারে এর নেতৃবৃন্দ নীতিগত সিদ্ধান্ত নিয়েছেন। তবে কোথায়, কবে এ সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হবে সে ব্যাপারে এখনো কোনো তথ্য পাওয়া যায়নি।

এর আগে গত ১৯ সেপ্টেম্বর জাতীয় সংসদে বিলটি পাশ হওয়ায় ২০ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) কওমি মাদরাসার হাজার হাজার ছাত্র-শিক্ষক রাজধানীতে শুকরিয়া মিছিল বের করে। যেখান থেকে তারা বর্তমান সরকার এবং বিশেষকরে মাননীয় প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। রাজধানী ঢাকার বাইরে চট্টগ্রাম, সিলেট, গোপালগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে এই আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়ার বিষয়টি নিশ্চিত করে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, দিনক্ষণ বা জায়গা এখনো নির্ধারণ করা হয়নি। তবে সোহরাওয়ার্দী উদ্যান কিংবা অন্য কোন বড় স্পেসে এ আয়োজন হতে পারে বলে জানান তিনি।

তিনি আরো জানান, ‘আমরা বিষয়টি নিয়ে কওমি মাদরাসার সকল শিক্ষাবোর্ডের সাথে আলাপ-আলোচনা করেছি। প্রধানমন্ত্রীর কাছে সময় চেয়েছি। সবকিছু ফাইনাল হলেই আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে খুব শিগগিরই গণসংবর্ধনা দিবো। কারণ, ওনার আন্তরিক প্রচেষ্টার কারণেই আমাদের দীর্ঘদিনের এই দাবি পূরণ হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here