প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ওষুধের শেষ চালান গেল ভুটানে

0
177

২০১৭ সালের এপ্রিল মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভুটান সফরকালে ভূটান ট্রাস্ট ফান্ডকে অনুদান হিসেবে এক বছর বাংলাদেশি ওষুধ বিনামুল্যে দেয়ার প্রতিশ্রুতি দেন। সে প্রতিশ্রুতি অনুযায়ী সর্বশেষ ওষুধের চালান ভুটানকে প্রদান করা হয়েছে।

লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দরের উপ-পরিচালকের সভাকক্ষে মঙ্গলবার দুপুর ১২টায় বাংলাদেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং ভুটান স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের সমন্বয়ে ঘণ্টাব্যাপী সভা শেষে ১টায় ওষুধের চালান হস্তান্তর করা হয়। ঘন্টাব্যাপী সভায় বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের (ওষুধ প্রশাসন ও আইন), স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্ম সচিব আব্দুল ওহাব খান এবং ভুটান স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক সোনম দাওয়া উভয় প্রতিনিধিদলের নের্তৃত্ব দেন।সভায় প্রধানমন্ত্রীর দেয়া প্রতিশ্রুতি মোতাবেক বাংলাদেশি ওষুধের সর্বশেষ (তৃতীয় দফা) চালান বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভুটানের প্রতিনিধি দলের নিকট হস্তান্তর করা হয়।

এদিন ৪ কোটি ৪৭ লাখ ৮৭ হাজার ৪১৭ টাকার ওষুধ প্রদান করা হয়। এর আগে প্রথম দফায় ৭ কোটি ৮৫ লাখ ২৯ হাজার ৩৫৪ ও দ্বিতীয় দফায় ৫ কোটি ৪৬ লাখ ১১ হাজার ৮৫৩ টাকার ওষুধ বুড়িমারী স্থলবন্দর দিয়ে ভুটান ট্রাস্ট ফান্ডকে অনুদান হিসেবে প্রদান করা হয়।- আরটিভি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here