ফাইজারের টিকা পরিবহন করছে ইউনাইটেড এয়ারলাইন্স

0
34


যুক্তরাষ্ট্রের ইউনাইটেড এয়ারলাইন্স শুক্রবার থেকে ফাইজার ও বায়োএনটেকের কোভিড-১৯ টিকার ডোজ সরবরাহ করতে চার্টার ফ্লাইট শুরু করেছে। এ ব্যাপারে অবগত ব্যক্তিদের বরাত দিয়ে দ্য ওয়াল স্ট্রিট জার্নাল এ খবর প্রকাশ করেছে। খবর দ্য হিলের।

দ্য হিলকে দেয়া এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় বিমান প্রশাসন (এফএএ) জানিয়েছে, শুক্রবার ‘একটি টিকার প্রথম গণ এয়ার শিপমেন্টে তারা সহায়তা’ করছে। তারা জানিয়েছে, অপারেশ ওয়ার্প স্পিড এবং সতর্ক লজিস্টিক প্লানিংয়ের মাধ্যমে ঐতিহাসিকভাবে দ্রুতার সঙ্গে তৈরি করা টিকা প্রথম গণ এয়ার শিপমেন্টে সহায়তা করছে এফএএ।

এফএএ জানিয়েছে, তারা ড্রাই আইস এয়ার কার্গো নিরাপদে পরিবহণের জন্য নিয়ন্ত্রক সংস্থা বিদ্যমান বিধি বাস্তবায়নের জন্য দিকনির্দেশনা সরবরাহ করতে উৎপাদনকারী, এয়ার ক্যারিয়ার এবং বিমানবন্দর কর্তৃপক্ষের সঙ্গে কাজ করছে। যেহেতু ফাইজারের টিকা বরফ জমা তাপমাত্রার চেয়ে নিচে সংরক্ষণ করতে হয়, সেজন্য পরিবহন ও স্টোরেজের জন্য বিশেষ ব্যবস্থা প্রয়োজন।

বিবৃতিতে বলা হয়, নিরাপদ, দ্রুত এবং দক্ষভাবে ভ্যাকসিন পরিবহনের লক্ষ্যে অক্টোবরে ‘এফএএ কোভিড-১৯ ভ্যাকসিন এয়ার ট্রান্সপোর্ট টিম’ প্রতিষ্ঠা করে এফএএ। বেশ কয়েকটি ভ্যাকসিনের পরিবহণের সময় শীতল তাপমাত্রা প্রয়োজন, কিছু কিছু টিকার ক্ষেত্রে ড্রাই আইস দরকার হয়।

ইউনাইটেডের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, এই টিকা সরবরাহে কাজ করছে ইউনাইটেড কার্গো। ঠিক লোক, পণ্য, পরিসেবা এবং অংশীদারিত্বের জায়গা নিশ্চিত করতে সহায়তায় বিশ্বব্যাপী একটি টিকা বিতরণের প্রচেষ্টা সমর্থনের জন্য বছরের শুরুর দিকে একটি কোভিড রেডিনেস টাস্ক টিম প্রতিষ্ঠা করা হয়। সূত্র: আরটিভি নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here