ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

0
232

গণমাধ্যম ডেস্ক: ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী। আজ মঙ্গলবার (১৪ আগস্ট) বিকাল ৫টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওভারপাসটি উদ্ধোধন করেন তিনি। এর মাধ্যমে ৬৮ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে নির্মিত ওভারপাসের পুরোটা উন্মুক্ত করে দেওয়া হলো।

ফেনীতে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী এ অনুষ্ঠানের সঞ্চালনা করেন নব নিযুক্ত জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘চারলেনের ফতেহপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনের ফলে বাণিজ্যিক শহর চট্টগ্রামের সঙ্গে সারাদেশের যোগাযোগ সহজতর হবে এবং দেশ অর্থনৈতিকভাবে লাভবান হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, নারী সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা, সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন ৩৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশন ব্রিগেডের কর্নেল জাকারিয়া, ইঞ্জিনিয়ার-ইন চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার, ফেনী সড়ক বিভাগের কর্মকর্তা মনির হোসেন, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, পুলিশ সুপার এএসএম জাহাঙ্গীর আলম সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান প্রমুখ।

গত ১৫ মে ও ২০ মে ফতেহপুর ওভারপাসের রাজধানী ঢাকামুখী দুটি লেন খুলে দেয় নির্মাণ কাজে দায়িত্বে থাকা সেনাবাহিনী। দীর্ঘদিন ধরে মহাসড়কের ফেনী অংশের ফতেহপুরে রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজ চলায় সড়কটিতে যানজটের সৃষ্টি হতো। এতে ভোগান্তিতে পড়তেন চালকসহ যাতায়াতকারীরা। নির্মাণ কাজের দীর্ঘসূত্রতায় মহাসড়কের এই অংশে যানজট ছিল নিত্যদিনের ঘটনা।

২০১২ সালে প্রকল্পটি নির্মাণ কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স শিপো পিবিএল’। নির্ধারিত মেয়াদে কাজ শেষ না করে চাঁদাবাজির মুখে পড়ে পালিয়ে যায় প্রতিষ্ঠানটি। দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৭ সালে কাজটি দেওয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কন্সট্রাকশনকে। তাদের তত্ত্বাবধানে ‘আল-আমিন কনস্ট্রাকশন’ ৬৮ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here